প্রচ্ছদ এক্সক্লুসিভ পঙ্কজ দেবনাথের জন্য ওকালতি করছে ভারত

পঙ্কজ দেবনাথের জন্য ওকালতি করছে ভারত

184
পড়া যাবে: < 1 minute

স্বেচ্ছাসেবকলীগের বিদায়ী সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের জন্য ওকালতি করছে ভারত। ভারতের একাধিক রাজনীতিবিদ এবং কূটনীতিক পঙ্কজ দেবনাথের জন্য আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতাদের কাছে তদ্বির করছেন বলে নিশ্চিত হওয়া গিয়েছে।

এসমস্ত নেতারা বলেছেন যে, পঙ্কজ দেবনাথের ব্যাপারে যনে নমনীয় সিদ্ধান্ত নেওয়া হয়। খুব বড় অপরাধে যদি জড়িত না থাকে তাহলে তার বিরুদ্ধে যেন ব্যবস্থা গ্রহণ না করা হয়। উল্লেখ্য যে, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কায়সারে বিরুদ্ধে ক্যাসিনো বাণিজ্যের অভিযোগ আসে। এজন্য তাকে সংগঠনের সভাপতির পথ থেকে অব্যাহতি দেওয়া হয়। তার ব্যাংক একাউন্ট জব্দ করা হয়েছে।

আরও পড়ুন:  বরিশালের মেহেন্দিগঞ্জ-হিজলার ‘অঘোষিত রাজা’ এমপি পঙ্কজ,আছে নিজস্ব দাদা বাহিনী!

কিন্তু পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে প্রথমে কোন ব্যবস্থা গ্রহণ না করা হলেও মোল্লা আবু কায়সারকে অব্যাহতি দেওয়ার দুদিন পরে ব্যবস্থা নেওয়া হয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন যে, তাকে সম্মেলনের কার্যক্রম থেকে দূরে রাখা হয়েছে। পঙ্কজ দেবনাথের ব্যাপারে কিছু অস্পষ্টতাও রয়েছে। তিনি স্বেচ্ছা সেবকলীগে আছেন কিনা সে বিষয়টি স্পষ্ট নয়। তবে আওয়ামী লীগের একজন নেতা বলেছেন যে, তিনি স্বেচ্ছা সেবকলীগে আছেন কিন্তু তাকে দলীয় সম্মেলনের কার্যক্রম থেকে দূরে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে দুর্নীতি, সন্ত্রাসসহ বিভিন্ন অভিযোগ উত্থাপন হতে পারে বলে তার পক্ষ থেকে কেউ কেউ ভারতের সঙ্গে যোগাযোগ করেছে বলে জানা গেছে।

আরও পড়ুন:  ফাঁ*স হওয়া ভিডিও নিয়ে যা বললেন এমপি পঙ্কজ দেবনাথ

সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিসহ অনেকের সঙ্গেই পঙ্কজ দেবনাথের সুসম্পর্ক রয়েছে। তার বিরুদ্ধে যেন ব্যবস্থা গ্রহণ না করা হয় সেজন্য পঙ্কজের পক্ষ থেকে দেন দরবার করা হয়েছে বলে একাধিক সূত্রে খবর পাওয়া গেছে। সেই প্রেক্ষিতেই পঙ্কজের জন্য তদবির করেছে একাধিক ভারতীয় নেতারা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 194
    Shares