প্রচ্ছদ বাংলাদেশ জেলা

হবিগঞ্জ হাসপাতালে দালাল নির্মূলে সহযোগিতায় পুলিশ।

34
পড়া যাবে: < 1 minute

নিরাপত্তার অভাবে দালালদের বিরুদ্ধে কথা বলতে পারছে না হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষ। ওষুধ কোম্পানির প্রতিনিধিরা নি’ষেধা’জ্ঞা অমান্য করে হাসপাতালে প্রবেশ করছে প্রতিদিন। তাদেরকেও কিছু বলতে ভয় পাচ্ছেন কর্তব্যরত ডাক্তাররা। এ ব্যাপারে জেলা এবং পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন হবিগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক।

সোমবার বেলা ১২টায় জেলা আ’ইন-শৃঙ্খ’লা কমিটির সভায় জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে তত্ত্বাবধায়ক রথীন্দ্র চন্দ্র দেব বলেন, ইতোমধ্যে পুলিশ ৪ দালালকে আটক করেছে। কিন্তু নিরাপত্তার অভাব থাকায় প্রভাবশালী অন্য দালালদের ব্যাপারে ব্যবস্থা নিতে পারছি না।

আরও পড়ুন:  *নবীগঞ্জে জেএসসির ফল'প্রার্থীর ঝুলন্ত মরদেহ উ'দ্ধার*

জেলা প্রশাসক রোগীসেবা নিশ্চিতের স্বার্থে ওষুধ কোম্পানির প্রতিনিধিদের নির্দিষ্ট সময়ের আগে হাসপাতালে প্রবেশ করতে না দেয়ার আহ্বান জানালে তত্ত্বাবধায়ক বলেন, ‘এখানে প্রতিদিন এক হাজারেরও অধিক রোগীর চিকিৎসা প্রদান করা হচ্ছে। ওষুধ কোম্পানির প্রতিনিধিরা আমাদের কথা শুনেন না। নিষেধ অমান্য করে যখন তখন হাসপাতালে প্রবেশ করে ডাক্তারদের সাথে কথা বলেন।

এ ব্যাপারেও তিনি পুলিশের সহযোগিতা কামনা করেন।’ এ সময় পুলিশ সুপার মোহাম্মদ উলস্ন্যা বলেন, ইতোমধ্যে পুলিশ কয়েকজন দালালকে গ্রে’ফতা’র করে জেল’হাজ’তে প্রেরণ করেছে। কিন্তু পরবর্তীতে তারা জামিনে বেরিয়ে পড়ে। হাসপাতাল আঙ্গিনায় অযাচিত অ্যাম্বুলেন্স ও দালাল রোধে ব্যবস্থাপনা কমিটিকে তৎপর থাকতে হবে।

আরও পড়ুন:  *কলেজ'ছাত্রের আত্মহত্যা*

এই ব্যাপারে পুলিশের সহযোগিতাও অব্যাহত থাকবে। গত ৪ ফেব্রম্নয়ারি ২৮ দালালের তালিকা প্রকাশ করে হাসপাতাল কর্তৃপক্ষ। তালিকা প্রকাশের পর কিছুদিন তৎপর থাকলেও পরবর্তীতে আর এ ব্যাপারে উদ্যোগ নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 27
    Shares