প্রচ্ছদ ক্রিকেট কলকাতা টেস্টে’র সময়সূচি’তে পরিবর্তন

কলকাতা টেস্টে’র সময়সূচি’তে পরিবর্তন

48
পড়া যাবে: < 1 minute

ভারত-বাংলাদেশের মধ্যকার কলকা;তা টেস্টের সময়সূচিতে পরিবর্তন এসেছে। শিশিরের কথা বিবেচনা করে ম্যাচের সময়ে পরিবর্তন এনেছে বোর্ড; অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ২২ নভেম্বর দেড়টার পরিবর্তে ম্যাচটি শুরু হবে  বাংলাদেশ সময় দুপুর একটায় (ভারতের সময় সাড়ে ১২টায়)।

ভারতে এখন শীতকাল। সন্ধ্যা থেকেই; মাঠে জমা হতে থাকবে শিশির। দিবা-রাত্রির এই ম্যাচটি যেহেতু রাত ৮টা পর্যন্ত চলবে, সেক্ষেত্রে শিশির বড় স;মস্যা হয়ে উঠতে পারে। এই সমস্যার কারণে বিসিসিআইকে টেস্টের সময় পরিবর্তনের জন্য আবেদন করে ক্রিকে;ট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। এরপর অনুমতি দেয় বিসিসিআই।

আরও পড়ুন:  বাংলাদেশি বোলাররা দিশেহারা

বিসিসিআইয়ের এক কর্মকর্তার বরাত দি;য়ে ইন্ডিয়া টুডে তাদের একটি খবরে লিখেছে, ‘শিশিরের কথা বিবেচনা করে বিসিসিআই বেঙ্গল ক্রিকেট অ্যাসোসি;য়েশনের অনুরোধ আমলে নিয়েছে। দুপুর একটার পরিবর্তে খেলা শুরু হবে সাড়ে ১২টায় (ভারতের সময়)।’;

বাংলাদেশ-ভারতের মধ্যকার কলকা;তা টেস্ট উপলক্ষে বর্ণীল আয়োজন করতে যাচ্ছে বিসিসিআই। টেস্ট শুরুর আগে ইডেন গার্ডেন্সে ঘণ্টা বাজাবে;ন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কলকাতার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।;

২২ নভেম্বর ইডেনে শুরু হতে যাওয়া দিবা-রাত্রির এই টেস্টের উদ্বোধনী দিনে উপস্থিত থাকবেন ভারতের ক্রিকেট কিংবদন্তি; শচিন টেন্ডুলকার, দেশটির অলিম্পিক চ্যাম্পিয়ন অভিনব বিন্দ্রা, দেশটির টেনিস খেলোয়াড় সানিয়া মির্জা, বিশ্ব;; ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন পিভি সিন্ধু এবং বক্সিং চ্যাম্পিয়ন এমসি ম্যারি কম।

আরও পড়ুন:  প্রথম শ্রেণির ক্রিকেটার'রা সমঝোতা'য় খুশি নন

এ ছাড়া বাংলাদেশ-ভারতের মধ্যকার প্রথম টেস্টের (বাংলাদেশের অভিষেক টেস্ট) সকল ক্রিকেটারকেও দাওয়াত দেয়া হয়েছে ;বিসিসিআইয়ের পক্ষ থেকে। উদ্বোধনী দিনে ভারতের ইতিহাসের সব সাবেক অধিনায়কেরও উপস্থিত থাকার কথা র;য়েছে।

দিন-রাতের গোলাপি বলের টেস্টে প্রধানমন্ত্রী; শেখ হাসিনার আগমনকে স্মরণীয় করে রাখতে রাজকীয় মধ্যাহ্নভোজের আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 39
    Shares