প্রচ্ছদ আওয়ামী লীগ উপজেলা কমিটিতে পদ পাবেন না মন্ত্রী-এমপিরা

উপজেলা কমিটিতে পদ পাবেন না মন্ত্রী-এমপিরা

307
পড়া যাবে: < 1 minute

আওয়ামী লীগের উপজেলা পর্যায়ের কমিটিতে সংসদ সদস্যদের (এমপি) সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী না হওয়ার আহ্বান জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘যারা এমপি হতে পারেননি তারা যেন নেতা হওয়ার সুযোগ পান। তবে জেলা পর্যায়ে সভাপতি-সাধারণ সম্পাদক হতে পারবেন এমপিরা। কারণ কেন্দ্রের সঙ্গে তাদের সমন্বয় করতে হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ বিষয়ে নির্দেশ দিয়েছেন।’

আরও পড়ুন:  ছাত্রলীগ থেকে মন্ত্রী

আগামী কাউন্সিলে আওয়ামী লীগের কমিটি বর্ধিত করার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি জানান, এবারের সম্মেলনে কমিটিতে কোনো পদ বাড়ানোর সম্ভাবনা নেই। আর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার মালিক শেখ হাসিনা। তিনি কাকে নেতা বানাবেন কাকে বাদ দেবেন সেটা নেত্রীর এখতিয়ার।

এ ছাড়া সম্মেলনে দেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আগামী ২০ ও ২১ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এ ছাড়া আগামী ৩০ নভেম্বর মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন:  তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত বিতর্কিতদের বাদ দিয়ে নেতা বানানো হচ্ছে

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 3.7K
    Shares