প্রচ্ছদ বিএনপি শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদের হ’ত্যার অধিকার ছাত্রলীগকে কে দিয়েছে?

শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদের হ’ত্যার অধিকার ছাত্রলীগকে কে দিয়েছে?

56
পড়া যাবে: < 1 minute

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) জাতীয় সংসদে ছাত্রলীগের কড়া সমালোচনা করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর রশিদ। তিনি প্রশ্ন রাখেন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদের হ’ত্যার অধিকার ছাত্রলীগকে কে দিয়েছে? তিনি বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র ছাত্র আববার ফাহাদকে পি’টিয়ে হ’ত্যার দায় ছাত্রলীগ এড়াতে পারে না।

আবরার হ’ত্যার অভিযোগপত্র দেয়ার প্রসঙ্গ তুলে হারুন অর রশীদ বলেন, ‘আবরার হ’ত্যার ঘটনায় দ্রুত অভিযোগপত্র হয়েছে। একজন মেধাবী ছাত্র নি’হত হলেন। পাশাপাশি ২৫ মেধাবী ছাত্রের জীবনে বিপদ ঘটে গেল। এই ঘটনার দা’য় কি ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন এড়াতে পাবে?

আরও পড়ুন:  আবরার হ*ত্যার বিচারের দাবিতে রাবিতে আন্দোলনকারীদের সাথে পুলিশের হাতাহাতি

ছাত্রলীগের সমালোচনা করে তিনি আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রদের হ’ত্যার এ অধিকার তাদের কে দিয়েছে। দেশের উচ্চশিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই। এর থেকে কীভাবে ফিরতে পারি—এটা নিয়ে সংসদে আলোচনা হওয়া উচিত।

প্রসঙ্গত ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় খু’ন হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ। ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে ৫ অক্টোবর বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ। এর জের ধরে ৬ অক্টোবর রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পে’টানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃ’ত্যু হয়। পিটুনির সময় নি’হত আবরারকে ‘শিবিরকর্মী’ হিসেবে চিহ্নিত করার চেষ্টা চালায় খু’নিরা।

আরও পড়ুন:  আমাকে মা*রছে,আমার ভাবিকে মা*রছে? ২মি*নিটে জা*নাযা শে*ষ করতে বলেন কিভাবে?

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 179
    Shares