প্রচ্ছদ বাংলাদেশ জেলা

হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার, নারী গ্রে’ফতার

82
পড়া যাবে: < 1 minute

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের গাইনি বিভাগ থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে শাজাহানপুর উপজেলার লতিফপুর মধ্যপাড়ার একটি বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় চুরির অভিযোগে রেশমা খাতুন (৩৫) নামে একজনকে গ্রে’ফতার করা হয়েছে। এর আগে বুধবার (১৩ নভেম্বর) দুপুরে শিশুটিকে চুরি করা হয়।

পুলিশ ও শিশুটির স্বজনরা জানায়, বগুড়ার কাহালু উপজেলার বেলঘড়িয়া গ্রামের সৌরভ সাকিদারের স্ত্রী নাহিদা বেগম গত বুধবার দুপুর দেড়টার দিকে শজিমেক হাসপাতালে স্বাভাবিকভাবে ছেলে সন্তান প্রসব করেন। নার্সরা শিশুকে তার মায়ের নানিশাশুড়ি ওবেদা বেগমের কোলে তুলে দেন। এ সময় অপরিচিত এক নারী কাছে গিয়ে বলেন বাচ্চাটি অসুস্থ, তাকে শিশু ওয়ার্ডে নিয়ে চিকিৎসা দিতে হবে। ওই নারী ওবেদার কোল থেকে শিশুটিকে নেন এবং তার সঙ্গে যেতে বলেন। সিঁড়ি দিয়ে নিচতলায় নামার পর ভিড়ের মধ্যে শিশুটিকে নিয়ে পালিয়ে যান তিনি। সন্ধ্যার দিকে এ ঘটনা জানাজানি হলে পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ তৎপর হয়। তাৎক্ষণিক একটি তদন্ত কমিটি গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ। পাশাপাশি শিশুটির চাচা আবদুস সামাদ সদর থানায় মানব পাচার আইনে একটি মামলা দায়ের করেন।

আরও পড়ুন:  *নন্দী'গ্রামে মাঠ থেকে জেলের লাশ উ'দ্ধার*

মেডিক্যাল পুলিশ ফাঁড়ির এসআই আবদুল জলিল মণ্ডল জানান, গোপনে খবর পেয়ে বৃহস্পতিবার রাত ১১টার দিকে লতিফপুর মধ্যপাড়ার ফারুক হোসেনের বাড়িতে অভিযান চালানো হয়। সেখান থেকে শিশুটিকে উদ্ধার এবং চুরির অভিযোগে শাজাহানপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃ’ত সাত্তার মণ্ডলের মেয়ে রেশমা খাতুনকে গ্রে’ফতার করা হয়।

এদিকে, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা পরিবারের পছন্দে শিশুটির নাম রাখেন নাবিল সাকিদার। তিনি প্রসূতি ও নবজাতকের পোশাক এবং ভালো খাবারের জন্য ব্যক্তিগতভাবে ১০ হাজার টাকা উপহার দেন।

সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) রেজাউল করিম রেজা জানান, গ্রে’ফতার রেশমা খাতুন স্বীকার করেছেন চুরির পর প্রথমে তিনি শিশুটিকে শাজাহানপুরের রামচন্দ্রপুরের বাড়িতে নিয়ে যান। পুলিশ তৎপর জেনে তিনি বৃহস্পতিবার সন্ধ্যার দিকে শিশুটিকে লতিফপুর মধ্যপাড়ায় আত্মীয় ফারুক হোসেনের বাড়িতে নিয়ে যান।

আরও পড়ুন:  অন্ধ বৃদ্ধা জননীর সাথে এ কেমন নিকৃষ্ট আচরণ !

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 498
    Shares