প্রচ্ছদ বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ ঢাকা উত্তর ও দক্ষিণে নেতৃত্বে দিবেন যারা

স্বেচ্ছাসেবক লীগ ঢাকা উত্তর ও দক্ষিণে নেতৃত্বে দিবেন যারা

74
পড়া যাবে: < 1 minute

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন কেন্দ্রীয় নেতৃত্ব নির্বাচনের পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখায়ও নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়েছে। সংগঠনটির তৃতীয় সম্মেলনে শনিবার বিকালে নতুন দায়িত্বশীলদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম।

দক্ষিণের সভাপতি পদে কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক পদে তারেক সাঈদ নির্বাচিত হয়েছেন।

উত্তরের সভাপতি ইসহাক মিয়া ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ছিলেন। সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম ৪৯নং ওয়ার্ডের কাউন্সিলর এবং দক্ষিণ খান থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছিলেন।

আরও পড়ুন:  স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি ঘোষণা

দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ছিলেন। আর সাধারণ সম্পাদক তারেক সাঈদ ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

গত ১২ নভেম্বর ঢাকা মহানগর উত্তর শাখার সম্মেলনে সভাপতি পদে ১১ জন ও সাধারণ সম্পাদক পদে ১৮ জনের নাম প্রস্তাব ও সমর্থন করা হয়।

নতুন কমিটিতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি হয়েছেন নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক হয়েছেন আফজালুর রহমান বাবু।

আরও পড়ুন:  স্বেচ্ছাসেবক লীগে নতুন নেতৃত্ব অবশ্যম্ভাবী,সভাপতি-সম্পাদক পদে আলোচনায় যারা

স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠিত হয় ১৯৯৪ সালে। গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পরপর সম্মেলন করার কথা থাকলেও গত ২৫ বছরে হয়েছে মাত্র দুটি। সবশেষ ২০১২ সালে হয় দ্বিতীয় কমিটি। সাত বছর পর অনুষ্ঠিত হলো সংগঠনটির তৃতীয় সম্মেলন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 45
    Shares