প্রচ্ছদ বাংলাদেশ

লবণ নিয়ে গুজব ছড়ানোয় ব্যবসায়ী আটক করেছে পুলিশ

90
পড়া যাবে: < 1 minute

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার বিভিন্ন খুচরা ও পাইকারি বাজারে লবণের দাম বেড়েছে বলে গুজব ছড়ানোর অভিযোগে হায়দার চৌধুরী নামে এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ৯টার দিকে খালিয়াজুরী সদর এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক হায়দার চৌধুরী শাল্লা উপজেলার আটগাঁও গ্রামের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে। খালিয়াজুরী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম মাহমুদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে লবণের দাম বাড়ার গুজবে হারাঞ্চলের সহজ-সরল মানুষ লবণ কিনতে ভিড় জমিয়েছে বিভিন্ন দোকানে। খালিয়াজুরী উপজেলায় পেঁয়াজের দর একটু নিয়ন্ত্রণে আসতে না আসতেই লবণ নিয়ে চলছে ব্যবসায়ীদের তেলেসমাতি। হাওরের ক্রেতারা সর্বনিম্ন ৫ কেজি থেকে সর্বোচ্চ ২০ কেজি করে লবণ কিনছেন।

আরও পড়ুন:  জানা গেল যুবকের ব্যাগে শিশুর কা*টা মা*থা থাকার র*হস্য

খালিয়াজুরী গ্রামের পুরান হাটির মুক্তিযোদ্ধা মো. ফজলুর রহমান বলেন, মানুষের মুখে শুনলাম পেঁয়াজের মতো লবণের দামও বাড়বে। তাই ১০ কেজি লবণ কিনে রেখেছি। একই গ্রামের শাহ আলম তালুকদারও ৫ কেজি লবণ কিনেছেন।

খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম জানান, যদি কেউ এ ধরণের গুজব ছড়ানোর অপচেষ্টা করে তাকে আইনের আওতায় আনা হবে।

নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, এ নিয়ে বাজার কমিটির সঙ্গে বিকেল ৪টায় মিটিং আছে। এছাড়াও প্রতিটি উপজেলায় ম্যাজিস্ট্রেটরা বাজার মনিটরিংয়ে বেড়িয়েছেন। লবণ নিয়ে গুজবে কাউকে জড়িত পেলে আটক করা হবে। এ ধরণের গুজব বন্ধে প্রশাসন, সাংবাদিক, সুশীল সমাজের লোকজন সবাইকে এগিয়ে আসতে হবে।

আরও পড়ুন:  *নেত্রকোনায় শি'শুর ভুল চিকিৎসা*

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 895
    Shares