প্রচ্ছদ ক্রিকেট ফাইনালে পাকিস্তান ভারতকে হারিয়ে

ফাইনালে পাকিস্তান ভারতকে হারিয়ে

33
পড়া যাবে: < 1 minute

ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে ভারতকে হারি’য়ে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে রুদ্ধশ্বাস ম্যাচে ৩ রা’নের জয় পেয়েছে দলটি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্না’মেন্টের প্রথম সেমিফাইনালে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। নির্ধারিত ৫০ ওভার ব্যাটিং করে ৭ উইকেটে ২৬৭ রান সংগ্রহ করে তারা। ২৬৮ রানের লক্ষ্যে ব্যা’টিংয়ে নেমে পুরো ওভার খেলেও জিততে পারেনি ভারত। ৫০ ওভারে ৮ উইকেটের ব্যবধানে’ ২৬৪ রান করে তারা।

রান তাড়ায় শুরুটা ভালো করেছিলেন ভারতের দুই ওপেনা’র বেলুর রাবি এবং আরিয়ান জুয়াল। দুইজনে দলকে দেন ৪৩ রানের জুটি। এই জুটি ভাঙেন’ পাকিস্তানের পেসার মোহাম্মদ হাসনাইন। এরপর তিনে নেমে অসাধারণ এক ইনিংস খেলেন ‘সানবির সিং।

আরও পড়ুন:  ছিটকে পড়লেন সাইফ

বেলুর ৪৭ রান করে আউট হলেও হাফ সেঞ্চুরি তুলে নেন সানবির। ‘তিনি খেলেছেন ৭৬ রানের ইনিংস। এরপর আরমান জাফর খেলেছেন ৪৬ রানের ইনিংস।’ শেষের দিকে ২৮ রান নিয়ে অপরাজিত ছিলেন চিন্ময় সুতার। কিন্তু দলকে জিতিয়ে ফিরতে’ পারেননি তিনি।

পাকিস্তানের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন আম্মাদ বাট, হাসনাইন এ’বং সাইফ বাদার। হাসনাইন এবং সাইফ নিয়েছেন দুটি করে উইকেট। একটি করে উইকে’ট পেয়েছেন আম্মাদ এবং উমর খান।

এর আগে উমাইর বিন ইউসুফ এবং সাইফের ব্যাটিংয়ে লড়াই করার’ পুঁজি দাঁড় করায় পাকিস্তান। ৭৬ রানের ইনিংস খেলেছেন ইউসুফ। ৪৭ রানের অপরাজি’ত ইনিংস খেলেছেন সাইফ।’

আরও পড়ুন:  মুস্তাফিজের সমস্যা ধরিয়ে দিলেন চাম্পাকা

ভারতে’র হয়ে দুটি করে উইকেট নিয়েছেন শিভাম মাভি এবং সৌরভ দুবে এবং হৃত্তিক শোকেন’।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান’ ইমার্জিং দলঃ৫০ ওভারে ২৬৭/৭ (ইউসুফ ৬৬, সাইফ ৪৭*, মাভি ২/৫৩, দুবে ২/৬০)।’

ভারত ই’মার্জিং দলঃ ৫০ ওভারে ২৬৪/৮ (সানবির ৭৬, বেলুর ৪৭, হাসনাইন ২/৬১, সাইফ ২/’৫৭)।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 17
    Shares