প্রচ্ছদ বাংলাদেশ অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত

অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত

58
পড়া যাবে: < 1 minute

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি প্রযুক্তি আইনে করা মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

এ মামলায় অভিযোগ গঠনের আদেশ বাতিল চেয়ে করা আবেদনের শুনানি করে বুধবার (২০ নভেম্বর) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে নওশাবার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুর রহমান চৌধুরী টিকু।

ব্যারিস্টার বড়ুয়া আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্ট রুল জারি করেছেন। রুলে মামলাটি কেন বাতিল করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, গত বছরের ৪ আগস্ট কাজী নওশাবা নিজের ফেসবুক থেকে অত্যন্ত আবেগময় কণ্ঠে লাইভ ভিডিও সম্প্রচার করে বলেন, “জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করে একজনের চোখ উঠিয়ে ফেলেছে এবং চারজনকে মেরে ফেলেছে। আপনারা যে যেখানে আছেন কিছু একটা করুন।”

জিগাতলায় এ ধরনের ঘটনা নিয়ে তার এ ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। ওই দিনই রাজধানীর উত্তরার বাসা থেকে তাকে আটক করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) সদস্যরা।

এ ঘটনায় ওই বছরের ৫ আগস্ট তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তার বিরুদ্ধে মামলা হয়। এ মামলায় চলতি বছরের ১৯ জানুয়ারি অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে স্থায়ী জামিন দেন নিম্ন আদালত। এছাড়া গত ৩ সেপ্টেম্বর এ মামলায় আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। পরে অভিযোগ গঠন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন এই অভিনেত্রী।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 29
    Shares