প্রচ্ছদ খেলা ক্রিকেট

বাংলাদেশের পক্ষে ব্যাট ধরলেন কোহলি

64
পড়া যাবে: < 1 minute

অন্য দলগুলোর তুলনায় কম ম্যাচ খেলার কার’ণে টেস্ট ক্রিকেট থেকে পিছিয়ে পড়েছে বাংলাদেশ, মন্তব্য করছেন বিরাট কোহলি। ভারতে’র অধিনায়ক মনে করছেন, কম টেস্ট খেলার কারণে ম্যাচের অবস্থা বুঝতে বা সেই ‘অনুযায়ী পরিকল্পনা করতে ব্যর্থ হচ্ছে বাংলাদেশ।’

কলকাতা টেস্ট শেষে কোহলি বলেন, ‘তারা যদি আরো টেস্ট খেলতে পারে, তাহলে আরও অভিজ্ঞ হবে’। আপনি যদি মাত্র দুটি টেস্ট খেলেন এবং এরপর এক কিংবা দেড় বছর পর আবার টেস্ট’ খেলেন তাহলে পরিস্থিতি কীভাবে সামলাতে হবে কিংবা কীভাবে চাপের মুখে খেলতে হবে ‘সেটি বুঝতে পারবেন না।

আরও পড়ুন:  দিবা-রাত্রি'র টেস্টে ধারাভাষ্যে'র প্রস্তাব ফিরিয়ে দিয়েছে'ন মাশরাফি

দেখুন এখানে’ স্কিল রয়েছে অবশ্যই। আন্তর্জাতিক ক্রিকেটে তারা খেলছে কারণ তাদের সেই যোগ্যতা রয়ে’ছে। তবে এটি বেশি গুরুত্বপূর্ণ নিয়মিত ম্যাচের পরিস্থিতির সাথে মানিয়ে নেয়া। তাদের জন্য বিষয়গুলো বুঝে ওঠা অনেক গুরুত্বপূর্ণ। বোর্ড এবং খেলোয়াড়দের ব্যাপারগুলো বু’ঝতে হবে এবং এভাবেই টেস্ট ক্রিকেটে আপনি সামনে এগোতে পারবেন।

সদ্য সমাপ্ত টে’স্ট সিরিজে বাংলাদেশ দলে ছিলেন না সাকিব আল হাসান এবং তামিম ইকবালের মতো’ দুই সিনিয়র ক্রিকেটার। দুই সিনিয়রের অনুপস্থিতিতে আরও পিছিয়ে পড়েছে বাংলাদেশ। দুই ম্যাচেই মুমিনুলবাহিনী হেরেছে ইনিংস ব্যবধানে।

কোহলি আরও ব’লেন, প্রথমত তাদের দুইজন অভিজ্ঞ খেলোয়াড় নেই। সাকিব, তামিমরা দলে নেই। মুশফিক’, মাহমুদউল্লাহরা আছে। কিন্তু আপনি কখনো দুই জন খেলোয়াড়কে দিয়ে দলকে এগিয়ে’ নিতে পারবেন না। বাকি খেলোয়াড়রা তরুণ, তাদেরকে আরো অভিজ্ঞতা সঞ্চয় করতে হবে।’

আরও পড়ুন:  বিশ্বরেকর্ড , এক ওভারে হাঁকালেন টানা ছয় ছক্কা ( ভিডিও )

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 28
    Shares