প্রচ্ছদ খেলা ক্রিকেট

রুটের পাশে দাঁড়ালেন স্টোকস

32
পড়া যাবে: < 1 minute

ইংল্যান্ডের টেস্ট অধিনায়কত্বের চাপকে বিশাল হিসেবে আখ্যা দিয়েছেন দলটি’র তারকা অলরাউন্ডার বেন স্টোকস। শুধু তাই নয় ইংল্যান্ডের টেস্ট অধিনায়ককে সবচা’ইতে বেশি সমালোচনার মুখেও পড়তে হয় বলে অভিমত তাঁর।’

নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট ম্যাঙ্গানুই টেস্টে এক ‘ইনিংস এবং ৬৫ রানের ব্যবধানে হারের পর সমালোচনার মুখে পড়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। এই পরিস্থিতিতে রুটের পাশে দাঁড়িয়েছেন স্টোকস।’

অধিনায়কের তেমন দোষ দেখ’ছেন না তিনি। স্টোকস বলেন, ‘ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের চাপ অনেক বিশাল।’ এটি ইংল্যান্ডের সবচাইতে সমালোচিত চাকরির একটি। মাঠে ১১ জন খেলোয়াড় থাকে’ যারা জয় কিংবা পরাজয় নির্ধারণ করে। পুরোটা অধিনায়কের দোষ নয় এখানে।

আরও পড়ুন:  শান্ত-আফিফে বাংলাদেশের লড়াকু পুঁজি

রুটকে ইংল্যান্ডের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবেও উল্লেখ করেছেন স্টোকস। শুধু তাই নয়, তাঁর প্রতি দলের পূর্ণ স’মর্থন আছে বলেও জানান তিনি। ২৮ বছর বয়সী এই অলরাউন্ডারের ভাষায়, সে (রু’ট) ইংল্যান্ডের অন্যতম সেরা খেলোয়াড় এবং সে জানে যে আমাদের পূর্ণ সমর্থন আছে তাঁর ‘প্রতি। দল হিসেবে আমরা একসঙ্গে পথ চলি।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ‘টেস্টে ইনিংস ব্যবধানে হেরে কিছুটা ব্যাকফুটে রয়েছে সফরকারী ইংল্যান্ড। ২৯ নভেম্ব’র (শুক্রবার) হ্যামিল্টনে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে নামবে দুই দল। এই ম্যাচ দিয়ে সি’রিজে ফিরতে চাইবে জো রুটের দল।

আরও পড়ুন:  মাঠের মতো বিছানাতেও ফাস্ট , ৬৫০ মহিলার সঙ্গে সেক্স

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 37
    Shares