প্রচ্ছদ আইন-আদালত জানা গেল জ’ঙ্গিদের মাথায় ‘আই’এস টুপি’ কিভাবে এলো এর আসল র’হস্য

জানা গেল জ’ঙ্গিদের মাথায় ‘আই’এস টুপি’ কিভাবে এলো এর আসল র’হস্য

263
পড়া যাবে: < 1 minute

রাজধানীর গুলশানের হলি আর্টিজানে হা’মলা মা’মলার রায়ের দিনে মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত রিগ্যানসহ দুই জ’ঙ্গির মাথায় যে টুপি ছিল সেটা কারাগার থেকেই এসছে বলে প্রাথমিক ত’দন্তে জানা গেছে। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পু’লিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (ডিবি) মো. মাহবুব আলম। তিনি বলেন, টুপিটা তার (রিগ্যান) পকে’টেই ছিল। তখন টুপিটার ওপর আই’এস আদলে লেখাটা ছিল না। কিন্তু পরে সে টুপিটা উল্টে পরে আ’দালত চত্বরে প্রবেশ করে। তখন লেখাটা গণমাধ্যমে দৃশ্যমান হয়।

এক প্রশ্নের জবাবে মো. মাহবুব আলম বলেন, টুপিটা তার পকে’টেই ছিল। আর কারাগার থেকে আনার পথে ব্যাপক নিরাপত্তা থাকে। তখন আসলে বাইরে থেকে টুপিটা সরবরাহ করার সুযোগ নেই। তখন এটা ঘটেওনি।

আরও পড়ুন:  গুলশানে বহুতল ভবনে ভয়াবহ আগুন

তাহলে কি টুপি কারাগার থেকেই আসছে? জানতে চাইলে তিনি বলেন, রাইট, টুপিটা কারাগার থেকেই আসছে। উল্লেখ্য, বুধবার (২৭ নভেম্বর) নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে কী’ভাবে পু’লিশি হেফাজতে থাকা একজনের মাথায় এমন টুপি দেখা যায়, তা নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন। পরে দেখা গেল, শুধু রিগ্যান নয়, আরেক জ’ঙ্গি জাহাঙ্গীর হোসেন ওরফে রাজীব গান্ধীর মাথায়ও রয়েছে একই ধরনের টুপি। রায়ের পর ওই টুপি পরিহিত অবস্থায় প্রিজনভ্যানে দাঁড়িয়ে ছিল সে। তার পাশে দাঁড়িয়ে হাসছিল আরেক জ’ঙ্গি আসলাম হোসেন র‌্যাশ।

প্রশ্ন ওঠে পু’লিশ হেফাজতে কারাগার থেকে প্রিজনভ্যানে আ’দালতে আসা নব্য জেএমবির জ’ঙ্গিদের কাছে এই টুপি এলো কী’ভাবে? বিষয়টি গণমাধ্যমে আসার পর সমালোচনা ও চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনার পর, টুপি কী’ভাবে আসল তা ত’দন্তে ঢাকা মহানগর পু’লিশ (ডিএমপি) তিন সদস্যের ত’দন্ত কমিটি গঠন করে। ওই কমিটির প্রধান ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) মাহবুব হোসেন। কমিটির আর দুই সদস্য হচ্ছেন ডিবি ডিসি উত্তর ও এডিসি (আইএডি)।

আরও পড়ুন:  আ*তঙ্কে ঢাকার ক্যা*সিনো গার্লরা,জু*য়াড়িদে*র সঙ্গে চলত নি*য়মিত যৌ*ন মি*লন

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 61
    Shares