প্রচ্ছদ খেলা ক্রিকেট

মিঠুনের পাঁচ বলে পাঁচ উইকেট

48
পড়া যাবে: < 1 minute

ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি আসর সৈয়দ মুশতা’ক আলী ট্রফিতে পাঁচ বলে পাঁচ উইকেট নিয়েছেন পেসার অভিমন্যু মিঠুন। ভারতের সুরা’টে আসরের সেমিফাইনালে হারিয়ানার বিপক্ষে এই রেকর্ড গড়েছেন তিনি। আন্তর্জাতিক টি-‘টোয়েন্টি ক্রিকেটে এক ওভারে চার বলে চার উইকেট নেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা।’ এবার পাঁচ বলে পাঁচ উইকেট নিলেন মিঠুন।’

চলতি বছরের সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে একই ওভারে চার উইকেট নেন মালিঙ্গা। এর আ’গে ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ওভার মিলিয়ে চার বলে’ চার উইকেট নেন মালিঙ্গা।

এবারই প্র”থমবার একই ওভারে পাঁচ বলে পাঁচ উইকেট নেয়ার ঘটনা ঘটেছে। চতুর্থ ওভারে মিঠুন বো’লিংয়ে আসার আগে ১৯ ওভারে তিন উইকেটে ১৯২ রান করে হারিয়ানা। নিজের তৃতীয় ওভারে ১৮ রান দেয়া মিঠুন ইনিংস এবং নিজের শেষ ওভারে এমন কাণ্ড ঘটান।

আরও পড়ুন:  ক্রিকেটারদে'র ধর্মঘট নিয়ে যা বললে'ন গাঙ্গুলি

দারুণ এই’ পারফরম্যান্সের দিনে অবশ্য সকালে একটি দুঃসংবাদ শুনতে হয়েছে মিঠুনকে। এ দিন সকা’লে তাঁর বিরুদ্ধে জুয়া এবং স্পট ফিক্সিংয়ের অভিযোগ আনা হয়। আনিত অভিযোগে’র ভিত্তিতে মিঠুনকে জিজ্ঞাবাদের জন্য ডেকেছে ভারতের সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ (সিসিবি)।’

ভারতের কর্নাটকা প্রিমিয়ার লিগে (কেপিএল) স্পট ফিক্সিংয়ের অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে। এ”ই প্রথম কোনো আন্তর্জাতিক ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদ করতে যাচ্ছে সিসিবি।

কেপিএলে শিভামজ্ঞা লায়ন্সের অধিনায়কত্ব করেন মিঠুন। অপরাধ বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার স”ন্দিপ প্যাটেল ভারতীয় সাবেক এই ক্রিকেটারের জবাবদিহির বিষয়টি নিশ্চিত করেন। তিনি ‘বলেন, ‘সিসিবির কাছে জবাবদিহিতার জন্য মিঠুনকে হাজির থাকতে নির্দেশনা দিয়েছি।’

আরও পড়ুন:  রংপুরের নতুন সংযোজন অ্যাবেল

প্যাটেল জানিয়েছেন, ভারতের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলার কারণে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ই’ন্ডিয়াকেও (বিসিসিআই) এ বিষয়ে অবগত করেছে সিসিবি। ভারতের হয়ে ৪টি টেস্ট এবং ‘৫টি ওয়ানডে খেলেছিলেন মিঠুন।

ইন্ডিয়ান প্রিমিয়ার ‘লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং সানরাইজার্স হায়দরা”বাদ দলে ছিলেন তিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 29
    Shares