প্রচ্ছদ খেলা ক্রিকেট

পাকিস্তানেই খেলতে হবে বাংলাদেশকে

52
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজ ঘরের মাঠেই আয়োজন কর’বে পাকিস্তান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) বিষয়টি পরিষ্কার জানিয়ে দিয়েছে ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।’

পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের’। যেখানে টেস্ট সিরিজটি পাকিস্তানে খেলা নিয়ে কিছুটা সন্দিহান বাংলাদেশ দল। কিন্তু পু’রো সিরিজ ঘরের মাঠেই আয়োজন করতে অনড় অবস্থানে পাকিস্তান।

ইতোমধ্যে বি’সিবিকে সিরিজের পরিকল্পনা পাঠিয়েছে পাকিস্তান, বিষয়টি জানান পিসিবির এক মুখপাত্র। ‘তবে এখনো ম্যাচের ভেন্যু এবং দিন ঠিক করা হয়নি।

পিসিবির মুখপা’ত্র বলেন দেশের বাইরে আর কোনো হোম সিরিজ খেলতে চাইনা। বাংলাদেশ দলের পাকিস্তান’ সফরের পরিকল্পনা বিসিবিকে পাঠানো হয়েছে। ভেন্যু ও ম্যাচের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়’নি। সিরিজের একাংশ (টি-টোয়েন্টি) পাকিস্তানে আর বাকি অংশ (টেস্টে) অন্য দেশে আয়ো’জন করা সম্ভব নয়।

আরও পড়ুন:  নিয়মের ভুল প্রয়োগ, জিতিয়ে দেয়া হয়েছে ইংল্যান্ডকে

চলতি বছর বাংলাদেশ নারী জাতীয় দল এবং অনূর্ধ্ব-১৬ দলকে আতিথ্য দিয়েছে পাকিস্তান। লাহোরের গাদ্দাফি’ স্টেডিয়ামে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশের মেয়েরা। রাওয়ালপি’ন্ডিতে খেলেছে অনূর্ধ্ব-১৬ দল।

সম্প্রতি পাকিস্তান স”ফরে গিয়েছে শ্রীলঙ্কা দলও। সেখানে তারা ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। টেস্টে’ সিরিজ খেলতে ডিসেম্বরে আবারো পাকিস্তান যাচ্ছে লঙ্কানরা।

সবগুলো সিরিজই নিরাপদে আয়োজন করেছে পাকিস্তান। যে কারণে সফর নিয়ে কোনো সংশয় রাখতে মানা ‘করেছেন পিসিবির মুখপাত্র, এই বিষয় নিয়ে ভাবার আর কোনো অবকাশ নেই। কারণ ‘আমরা ইতিমধ্যে বাংলাদেশের দুটি দলকে আতিথ্য দিয়েছি। আশা করি তাদের এটা নিয়ে ‘আর কোনো সংশয় থাকার কথা নয়।’

আরও পড়ুন:  বিপ্লব-নাঈমে- মুগ্ধ ভেটরি

২০২০ সালের জানুয়া”রি এবং ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। যদিও আসন্ন এই সিরিজ নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি বিসিবি।’

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 51
    Shares