প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

কমিটি বাণিজ্যে বড় ভাইয়ের উপর নির্ভরশীলতাদের কঠোর বার্তা দিলেন শেখ হাসিনা

271
পড়া যাবে: < 1 minute

শীতের কুয়াশায় ছেয়ে গেছে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির আকাশ। বঙ্গবন্ধুর চেতনার আলয় উদ্ভাসিত সকালের সূর্যটা আস্তে আস্তে আলো ছড়াচ্ছে বলে মনে হচ্ছে আওয়ামী লীগের রাজনীতির আকাশে। যদিও এখনো আওয়ামী লীগ আর তার সহযোগী সংগঠনে শুদ্ধি অভিযানের মধ্যেও কমিটি বাণিজ্য থেমে নেই। কোন কোন স্থানে আওয়ামী লীগ সভাপতির নির্দেশ উপেক্ষা করার জন্য নানা অজুহাত খাড়া করা হয়েছে, হচ্ছে। যা ইতোমধ্যেই চিহ্নিত হয়ে গেছে সারা দেশের কয়েকটি স্থানে।

সম্প্রতি ঠাকুরগাঁও জেলার একটি উপজেলা কমিটিতে আওয়ামী লীগ সভাপতির নির্দেশ উপেক্ষা করা হয় নানা অজুহাত খাড়া করে। স্থানীয় এমপি সাহেবের আপন দু`ভাইকে সভাপতি- সাধারণ সম্পাদক করা উপজেলা কমিটি গঠিত হলেও তাঁর চূড়ান্ত অনুমোদন কেন্দ্র দেয় নি। অত:পর নেত্রী, এমপি সাহেবের আপন দু`ভাইকে সভাপতি- সাধারণ সম্পাদক করা উপজেলা কমিটি বাতিল করে দেন।

আরও পড়ুন:  শ্রমিক লীগের সম্মেলনে প্রধানমন্ত্রী, বিতর্কিতদের ঠাঁই হচ্ছে না

এমতাবস্থায় যারা এখনো পদ বাণিজ্যে লিপ্ত, বা কমিটি বাণিজ্যে টাকা ঢালছেন তাঁদের জন্য এটা একটা সতর্ক বার্তা বলে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেয়া সূত্রে জানা গেছে। স্থানীয়ভাবে কোন কমিটি পাশ হওয়া মানেই তা যে চূড়ান্ত হল তা ভাববার আর সুযোগ রইলো না।

এর অর্থ এই না যে, শেখ হাসিনা সব উপজেলা কমিটিতে হাত লাগাবেন, বা বাতিল বা সংশোধন করবেন। তবে তিনি যে এসব ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছেন, তাতে কোন সন্দেহ নেই। সাম্প্রতিক কালের ঠাকুরগাঁও জেলার একটি উপজেলা কমিটি বাতিল তার উদাহরণ। সে কারণে পদ বা কমিটি বাণিজ্যে যারা বড় ভাইয়ের উপর নির্ভরশীল তাঁদের একটু কম লাফ ঝাপ পাড়ার বার্তা দিলেন আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন:  সাবেক প্রধানমন্ত্রীর নাম হওয়া উচিত ‘খুনির মা’ বা ‘চোরের মা’

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 3.7K
    Shares