প্রচ্ছদ খেলা ক্রিকেট

উমর আকমলের অনুপ্রেরণা ইউনিস

30
পড়া যাবে: < 1 minute

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইউনিস খানকে অনুপ্রের’ণা উৎস হিসেবে দেখেন উমর আকমল। সাবেক এই অধিনায়ককে জন্মদিনের শুভেচ্ছা জা’নাতে গিয়ে এমনটি জানিয়েছেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।’

২০০৯ সালে ইউনিস খানের অধীনে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে পাকিস্তান। সেই সিরিজেই অভিষেক হয় উমর’ আকমলের। অভিষেক সিরিজেই সেঞ্চুরি হাঁকান ডানহাতি ব্যাটসম্যান। নিজের প্রথম সে’ঞ্চুরিতে উইকেটে ইউনিস খানকেই সঙ্গী হিসেবে পেয়েছিলেন উমর। শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যা’চে ১৭৬ রানের জুটি গড়েন তাঁরা।

ইউনিস খানের ৪২তম জন্মদিনে’ টুইটারে শুভেচ্ছা জানিয়ে উমর আকমল লেখেন, ‘শুভ জন্মদিন ইউনিস ভাই। আপনার ‘অধিনায়কত্বে আমার ওয়ানডে অভিষেক হয় এবং আমার প্রথম ওয়ানডে সেঞ্চুরি ছিল আপনার সঙ্গে জুটিতে। আমি সব সময় অনুপ্রেরণার জন্য আপনাকে অনুসরণ করি। আল্লাহ্‌ ‘আপনার সহায় হন।

আরও পড়ুন:  আল-আমিনঃ কোচ মুখে তুলে দিতে পারবেন না

গত অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে ঘ’রের মাঠে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে দীর্ঘদিন পর পাকিস্তান দলে ফেরেন উইকেটরক্ষক’ ব্যাটসম্যান উমর আকমল। পাকিস্তানের হয়ে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে এবং ৮৪ টি-টো’য়েন্টি খেলেছেন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার।

পাকিস্তানের একমাত্র ব্যাটসম্যান হিসে’বে টেস্টে ১০ হাজার রানের মালিক ইউনিস খান। দেশের হয়ে ১১৮ টেস্ট, ২৬৫ ওয়ানডে এবং ২৫ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।”

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 25
    Shares