প্রচ্ছদ বিএনপি ১৮ দিন অতিবাহিত হলেও খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি মিলছে না

১৮ দিন অতিবাহিত হলেও খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি মিলছে না

49
পড়া যাবে: < 1 minute

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে ১৮দিন ধরে তার স্বজনরা সাক্ষাৎ পাচ্ছেন না বলে অভিযোগ করা হয়েছে। সাক্ষাতের জন্য চিঠি দেয়ার পরও স্বজনরা অনুমতি পাচ্ছেন না বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) সঙ্গে স্বজনদের সর্বশেষ সাক্ষাৎ হয়েছিল ১৩ নভেম্বর, এরপর ১৮ দিন অতিবাহিত হলেও সাক্ষাতের অনুমতি মিলছে না। সূত্রমতে, জেল কোড অনুযায়ী প্রতি মাসে ন্যূনতম দু’বার আত্মীয়স্বজন দেখা করতে পারেন। গত নভেম্বর মাসে তার সঙ্গে স্বজনদের সাক্ষাতের জন্য একবার অনুমতি দেওয়া হয়েছিল।

আরও পড়ুন:  গ্যাস বিক্রির মুচলেখা দিয়েই খালেদা জিয়া ক্ষমতায় এসেছিল

শামসুদ্দিন দিদার জানান, সাক্ষাতের অনুমতি চেয়ে ২৪ নভেম্বর খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার স্বাক্ষরিত একটি আবেদন জেল কর্তৃপক্ষ বরাবর পৌঁছানো হয়েছে; কিন্তু আজও অনুমতি দেয়নি। তার স্বজনদের ধারণা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ; যে কারণে স্বজনদের দেখা করতে দিচ্ছে না জেল কর্তৃপক্ষ।

কারা কর্তৃপক্ষের কাছে দেয়া চিঠিতে বেগম খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম, ভগ্নিপতি রফিকুল ইসলাম, ভাই শামীম ইস্কান্দার, ভাবী কানিজ ফাতেমা, ভাতিজা অভিক ইস্কান্দার ও ভাগ্নি শাহিনা জামান খানের নাম উল্লেখ করে সাক্ষাত করার অনুমতি চাওয়া হয়।

আরও পড়ুন:  বৃহত্তর চিন্তায় সতর্ক ভাবে এগোচ্ছে বিএনপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 996
    Shares