প্রচ্ছদ খেলা ক্রিকেট

ট্রিপল সেঞ্চুরির পথে ২১ কিলোমিটার দৌড়েছেন ‘ওয়ার্নার’

28
পড়া যাবে: < 1 minute

অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে দিবা-রাত্রির টেস্টে ক্যারিয়া’রে প্রথমবারের মতো ট্রিপল সেঞ্চুরি করেছেন ডেভিড ওয়ার্নার। ৩৩৫ রানের অপরাজিত’ ইনিংস খেলার পথে তিনি দৌড়েছেন ২০.৯২ কিলোমিটার দূরত্ব যা ম্যারাথন দৌড়ের দূরত্বে’র প্রায় অর্ধেক।

এমন কীর্তি ওয়ার্নারের দুর্দান্ত ফিটনেসকেও চোখে আঙুল দিয়ে ‘দেখিয়ে দিয়েছে। ওয়ার্নারের এই কীর্তির পেছনে গুরুত্বপূর্ণ অবদান আছেন ক্রিকেট অস্ট্রেলিয়ারও। তারা বিভিন্ন প্রযুক্তির সাহায্যে পর্যবেক্ষণ করেছেন ওয়ার্নারের পারফরম্যান্স।’

তাদের হাই পারফরম্যান্স ইউনিটের বিশ্লেষণে দেখা’ গেছে, মোট দূরত্বের ৮০ শতাংশই ওয়ার্নার পাড়ি দিয়েছেন জগিং করার গতিতে। এ’ ছাড়া ১৪৬ বার ‘হাই ইন্টেনসিটি অ্যাক্সিলারেশনে দৌড়েছেন ওয়ার্নার যা একজন স্প্রিন্টা’রের পূর্ণ গতি নির্দেশ করে।

আরও পড়ুন:  গোলাপি বলে বাংলাদেশের প্রথম হাফ সেঞ্চুরি মুশফিকের

বেশ অনেকদিন আগে থেকেই ওয়ার্নার অনুশীলন করে’ন বিখ্যাত স্প্রিন্ট কোচ রজার ফ্যাব্রির কাছে। ওয়ার্নার যে তাঁর শেখানো পথেই হাঁটছেন, তা’ এবার মাঠে পমাণ করেছেন তিনি। শনিবার অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিন শেষে ওয়ার্নার’ জানিয়েছেন, নিজের ফিটনেস নিয়ে গর্ব করেন তিনি।’

এ প্রসঙ্গে অজি ও’পেনার বলেন, ‘ফিটনেস নিয়ে আমি নিজের প্রতি গর্বিত। যদি আমি মাঠে বা নেটে না থাকি’, তাহলে হয় আমি ট্রেডমিলে থাকি অথবা বাইরে দৌড়াতে বের হই। আমার স্ত্রী সব সম’য়ই আমাকে বাইরে নিয়ে যায় এবং আমি যেন নিয়মিত হাঁটি, সেটা সে নিশ্চিত করে। প্রতিদিন খেলা শুরু হওয়ার আগে আমি হাঁটি। আমি বাইরে থাকতে পছন্দ করি।”

আরও পড়ুন:  শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলে চমক ,বাদ পড়লেন-ফিরলেন যারা

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 33
    Shares