প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে বি. চৌধুরীর হঠাৎ বৈঠক

82
বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে বি. চৌধুরীর হঠাৎ বৈঠক
মির্জা ফখরুল ইসলাম আলমগীর,লে.জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. মঈন খান,মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ
পড়া যাবে: 1 minute

বিকল্প ধারা বাংলাদেশ প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের আহ্বায়ক ডা. বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসায় আজ রোববার রাতে হঠাৎ করেই উপস্থিত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ চার নেতা। বিএনপি মহাসচিব ছাড়াও এই দলে আছেন দলটির স্থায়ী কমিটির সদস্য লে.জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. মঈন খান এবং ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ।

বি. চৌধুরীর সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সখ্যতার বিষয়টি প্রথম প্রকাশ্য হয় গত রমজানে বিএনপি আয়োজিত এক ইফতার পার্টিতে। ওই ইফতার পার্টিতে দেওয়া বক্তৃতায় খালেদার জিয়ার মুক্তি না চেয়ে আগামী নির্বাচন আর ঐক্য নিয়ে কথা বলেন বি. চৌধুরী। পরে বি. চৌধুরী আয়োজিত প্রেস ক্লাবের অনুষ্ঠানে আগমন ঘটে বিএনপি মহাসচিবের। সেখান থেকে আজ বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে বি. চৌধুরীর হঠাৎ বৈঠক।

এর মধ্যে অনেক সময় পেরিয়েছে। জল অনেক গড়িয়েছে, ঘোলা হয়েছে। মার্কিন উদ্যোগে ড. কামাল হোসেন ও বি. চৌধুরীর ঐক্য প্রক্রিয়া বারবার আগুপিছু করেছে। মার্কিন উদ্যোগ ও সুশীলদের প্রচেষ্টায় অবশেষে তা জোড়াও লেগেছে বলেই মনে করা হচ্ছে। সর্বশেষ অবস্থা হলো বি. চৌধুরীর যুক্তফ্রন্টে ড. কামালের গণফোরাম যোগ না দিলেও দুজন যৌথভাবে আরেক ঐক্য করবেন। আর বি. চৌধুরী মারফত বিএনপি বর্তমান সিনিয়র নেতাদের অনেকেই ঐক্যে যোগ দেবেন বলে কয়েকদিন ধরেই গুঞ্জন চলছে। এমন গুঞ্জনের মধ্যে হঠাৎ করেই বিএনপি মহাসচিবসহ চার হেভিওয়েট বিএনপি নেতার বি. চৌধুরীর বাড়িতে পদধূলিতে গুঞ্জনের নতুন করে ডালপালা ছড়াচ্ছে। তবে কি বি. চৌধুরীতেই ভাঙছে বিএনপি?

বি. চৌধুরীর যুক্তফ্রন্ট গঠন ও ড. কামালের সঙ্গে মিলে ঐক্য প্রক্রিয়া শুরুর পর থেকেই রাজনৈতিক বিশ্লেষকরা বলছিলেন, নির্বাচন যত ঘনিয়ে আসবে ঐক্য প্রক্রিয়া ততই সামনে এগিয়ে যাবে। আর ঐক্য প্রক্রিয়া যতটা এগিয়ে যাবে ততটাই সময় ঘনাবে বিএনপির ভাঙনের।

ঐক্য নিয়ে তোড়জোড়ের মধ্যে বিএনপি নেতাদের হঠাৎ বি. চৌধুরীর বাড়িতে যাওয়া নিয়ে এখন রাজনৈতিক অঙ্গনে প্রশ্ন উঠেছে। এই সময়ে বি. চৌধুরীর বাড়িতে বিএনপি নেতাদের আগমন কী বিএনপির ভাঙনেরই ইঙ্গিত?

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...