প্রচ্ছদ বাংলাদেশ জেলা

মাত্র ১২০ দিনে পুরো কুরআন মুখস্ত করলো ৯ বছরের এতিম শিশু

58
পড়া যাবে: < 1 minute

গত আড়াই বছর আগে কক্সবাজার খানাকায়ে হামেদিয়া এতিমখানা ও হেফজ খানায় ভর্তি হয়। গত ৪ বছর আগে মালয়শিয়া যাওয়ার সময় বোট ডুবে মা’রা যায় তার বাবা নুরুল আজিম। ২ ভাই ২ বোনের মধ্যে ৩য় মেধাবী আব্দুর রহীম ১২০ দিনে (৪ মাসে) কুরআনে হাফেজ হয়ে তাক লাগিয়ে দেয়। তার শিক্ষক হাফেজ নাজমুল কামাল জানান, এতিম শিশু আব্দুর রহীম খুবই মেধাবী। এক বৈঠকেই সে পুরো কুরআন শরীফ শুনিয়েছে।

মাত্র ১২০ দিনে পুরো কুরআন শরীফ মুখস্ত করে(হাফেজ হয়ে) মেধার স্বক্ষর রেখেছে ৯ বছরের এতিম শিশু আব্দুর রহীম। টেকনাফের মধ্যম হ্নীলা গ্রামের মৃ’ত নুরুল আজিমের সন্তান হাফেজ আব্দুর রহীম (৯)। তার পিতা নুরুল আজিম মা’রা যাওয়ার পর তার মা ফাতেমা বেগমের অন্যঘরে বিয়ে হয়ে যায়। এতিম আব্দুর রহীম বেড়ে উঠে দাদা ইউছুফ ও দাদী সারা খাতুনের তত্ত্বাবধানে।

আরও পড়ুন:  রোহিঙ্গাদের নিরাপদ ও শান্তিপূর্ণ প্রত্যাবাসনে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে

তিনি আরো বলেন, মেধাবী এই এতিম শিশুটির ভবি’ষ্যৎ পড়া লেখা চালিয়ে যাওয়ার বি’ষয়টি অনিশ্চিত। এতিম খানার পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা অব্যা’হত রেখেছে কর্তপক্ষ। এতিম শিশু হাফেজ আব্দুর রহীম ভবি’ষ্যতে খতীব বা ইসলামের একজন দায়ী ‘হতে চায়। তার ভবি’ষ্যৎ পড়া লেখা চালিয়ে যাওয়ার জন্য আব্দুর রহীম বিত্তবান ও শিক্ষানুরাগীদের সহযোগিতা কামনা করছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 594
    Shares