প্রচ্ছদ আইন-আদালত

সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলা করে ফাঁসলেন নাজমুল হুদা

99
পড়া যাবে: < 1 minute

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে এবার নিজেই মামলার জালে ফেঁসে যাচ্ছেন ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। দুর্নীতি দমন কমিশনে (দুদক) নাজমুল হুদা মিথ্যা ওই মামলা দেওয়ার পর এবার দুদক তার বিরুদ্ধে মামলা দায়েরের অনুমোদন দিয়েছে।

দুদক বলছে, ব্যারিস্টার নাজমুল হুদা অসৎ উদ্দেশ্যে আদালতের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য মিথ্যা মামলাটি দায়ের করেছিলেন বলে প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে। সে কারণে বুধবার (৪ ডিসেম্বর) দুদক মামলাটি দায়ের করার অনুমোদন দিয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন:  জরুরি অবস্থা ঘোষণার খবরে নিজের খুশি যেন দমাতেই পারছিলেন না সুরঞ্জিত

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর এস কে সিনহার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করেন ব্যারিস্টার নাজমুল হুদা। মামলার অভিযোগে তিনি বলেছিলেন- তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক এক কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এসকে সিনহা। পরে দুদক তদন্ত শুরু করে। মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

তদন্ত শেষে জানানো হয়েছে, প্রাথমিকভাবে মামলাটি কাল্পনিক ও সাজানো প্রমাণিত। অসৎ উদ্দেশ্যে আদালতের ভাবমূর্তি ক্ষুন্ন করতে নাজমুল হুদা মিথ্যা মামলা করেছেন। এজন্য নাজমুল হুদার বিরুদ্ধে ২০০৪ এর ২৮(গ) (২) ধারায় একটি নিয়মিত মামলার অনুমোদন দিয়েছে কমিশন।

আরও পড়ুন:  বর্তমানে বাংলাদেশে ন্যায়বিচার আশা করা যায় না

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 46
    Shares