প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

যুক্তরাজ্যে থেকে আইন বিষয়ে ডিগ্রি অর্জন করে তাক লাগিয়ে দিলেন সংগীতশিল্পী সালমা

172
পড়া যাবে: < 1 minute

গানের পাশাপাশি আইন বিষয়ে পড়াশোনা চালিয়ে যাচ্ছেন সংগীতশিল্পী মৌসুমী আক্তার সালমা। যুক্তরাজ্যের বিপিপি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ‘ডিপ্লোমা ইন হাইয়ার স্টাডিজ’ ডিগ্রি অর্জন করেছেন এই জনপ্রিয় সংগীতশিল্পী।

গণমাধ্যমকে সালমা বলেন, ‘আমা’র জন্য এটি মা’রাত্মক খুশির। শত ব্যস্ততার মধ্যেও এত কঠিন একটা পড়াশোনা চালিয়ে যেতে পেরেছি। আমা’র এই অর্জনের সিংহভাগ কৃতিত্বের দাবিদার আমা’র স্বামী সানাউল্লাহ নূর সাগর। এমন স্বামী থাকলে মেয়েরা ঘরকুনো হয়ে নয়, মাথা উচু করে সমাজে কাজ করতে পারবে।

সংগীতশিল্পী সালমা সম্প্রতি নতুন একটি ফোকগানে কণ্ঠ দিয়েছেন সালমা। গানের শিরোনাম ‘প্রেম রসে মজায়া’। মাহমুদ মুরাদের কথায় গানটির সুর-সংগীত করেছেন আকাশ মাহমুদ। শিগগিরই গানটি ভিডিও আকারে প্রকাশ করা হবে কাঙ্গাল মুরাদ মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেল। পাশাপাশি আরও বেশ কিছু নতুন গানের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই সংগীতশিল্পী।

গান-বাজনার পাশাপাশি শি’শুদের জন্য কাজ করার ভাবনা-চিন্তা থেকেই সালমা গড়ে তুলেছেন ‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট’। চলতি বছর ২৮ অক্টোবর ময়মনসিংহের হালুয়াঘাট বড়দাসপাড়ায় ৩০০ শি’শুকে শিক্ষা উপকরণ, খাদ্যসামগ্রী ও খেলাধুলার সরঞ্জাম প্রদানের মধ্য দিয়ে এর যাত্রা শুরু হয়। সালমা জানান, আগামী ৭ ডিসেম্বর এই ফাউন্ডেশনের পক্ষ থেকে তারা যাবেন সিরাজগঞ্জে।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 221
    Shares