প্রচ্ছদ বাংলাদেশ জেলা

*বিনা ভাড়ায় হাজারো, পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিবেন পরিবহণ শ্রমিকরা*

78
পড়া যাবে: < 1 minute

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়্‌ ভর্তি-ইচ্ছুক ছাত্র-ছাত্রীসহ সঙ্গে থাকা অভিভাবকদের বিনাভাড়ায় যাতায়াতের উদ্যোগ গ্রহণ করেছে টাঙ্গাইল জেলা অটোরিক্সা-অটো’টেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়ন।আগামী ৬ ও ৭ ডিসেম্বর দিনব্যাপি দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরীক্ষার্থী ও অভিভাবকদের নির্বিঘ্নে, যাতায়াত নিশ্চিত করাসহ মানবতার কল্যাণে সংগঠণের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন টাঙ্গাইল জেলা অটোরিক্সা-অটোটেম্পু ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন।

এ পরিবহন সেবা প্রসঙ্গে তিনি বলেন, ইতোপূর্বে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের সময় মত কেন্দ্রে পৌছাতে না পারাসহ পরীক্ষায় অংশ’গ্রহণ করতে না পারার মত অসংখ্য সমস্যার কথা শোনা গেছে। এছাড়াও টাঙ্গাইলের অতিথিদের এ দরণের, জিম্মি করে আদায় করা হয়েছে ইচ্ছে মত ভাড়া।

আরও পড়ুন:  টাঙ্গাইলে কবরস্থান থেকে কঙ্কাল চুরি

দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পরী’ক্ষার্থী আর অভিভাবকদের ওই বঞ্চনা দূর করতে এ বছরই প্রথম গ্রহণ করা হলো এই পরিবহন সেবা।এ সময় তিনি বলেন, বিনা পারিশ্রমিকে এই পরিবহন সেবা কেন দেবেন শ্রমিকরা, এ বিষয়টি মাথায় রেখে সংগঠণের পক্ষথেকে এ সেবায় নিয়োজিত শ্রমিকদের পরিবহনের মালিক ভাড়াসহ চালক খরচ পরিশোধ করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০, শিক্ষাবর্ষের ,প্রথমবর্ষ প্রথম সেমি’স্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫ টি বিভাগে ৮১৫ টি আসনের জন্য মোট পরীক্ষার্থী সংখ্যা ৬০৩৬৬ জন।

আরও পড়ুন:  মা-নানী আর সেন্টু স্যার আমার জীবন ন*ষ্ট করে দিয়েছে ,আপনারা আমাকে বাঁ*চান

এমসিকিউ পদ্ধতিতে ০৬ ডিসেম্বর সকালে ‘এ’ ইউনিট মোট ২৬ টি কেন্দ্রে ও বিকেলে ‘বি’ ইউনিট মোট ৩৪ টি কেন্দ্র্‌ এবং ০৭ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিট মোট ১৪ টি কেন্দ্রে ও বিকেলে ‘ডি’ ইউনিট মোট ৯ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 118
    Shares