প্রচ্ছদ খেলা ক্রিকেট

রংপুরের নতুন সংযোজন অ্যাবেল

35
পড়া যাবে: < 1 minute

ইংলিশ ক্রিকেটার টম অ্যাবেলকে দলে ভিড়িয়ে’ছে রংপুর রেঞ্জার্স। সমারসেটের এই টপ অর্ডার ব্যাটসম্যান প্রথমবারের মতো খেলতে’ আসছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। রংপুর রেঞ্জার্সের ফেসবুক পেইজ এ’কটি পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

ডানহাতি এই ব্যাটসম্যান ক্যারিয়ারে এখন পর্যন্ত’ ৩৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে ১ সেঞ্চুরি এবং ২ হাফ সেঞ্চুরিতে ৬৫৯ ‘রান রয়েছে তাঁর নামের পাশে। টি-টোয়েন্টিতে অ্যাবেলের স্ট্রাইক রেট ১৪৮.৭৫।’

এ ছাড়া ৭৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন অ্যা’বেল। ৩ হাজার ৮৫২ রান করেছেন তিনি। ২৫টি ওয়ানডেতে তাঁর রান সংখ্যা ৬৩৬। দ’লের ব্যাটিং শক্তি বাড়াতে ২৫ বছর বয়সী ইংলিশ এই ব্যাটসম্যানের সঙ্গে চুক্তি করেছে রংপু’র।

আরও পড়ুন:  যে কারণে স্ত্রীকে তালাক দিলেন ক্রিকেটার মোসাদ্দেক

ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান শাই হোপকে পুরো ‘আসরের জন্য পাচ্ছে না ফ্র্যাঞ্চাইজিটি। যে কারণে হোপের বদলি হিসেবে আফগানিস্তানের’ মোহাম্মদ শাহজাদের সঙ্গে চুক্তি করেছে রংপুর।’

পাকিস্তা’নের পেসার জুনায়েদ খানকেও দলে ভিড়িয়েছে তারা। জুনায়েদ এবং অ্যাবেল রংপুরের’ ড্রাফটের বাইরে থেকে নেয়া দুই ক্রিকেটার।

রংপুর রে’ঞ্জার্স স্কোয়াডঃ

দেশি ক্রি’কেটার:মুস্তাফিজুর রহমান, নাঈম শেখ, আরাফাত সানি, জহুরুল ইসলাম, তাসকিন ‘আহমেদ, জাকির হাসান, ফজলে মাহমুদ রাব্বি, নাদিফ চৌধুরী, সঞ্জিত সাহা ও রিশাদ হো’সেন।

বিদেশি ক্রি’কেটার: মোহাম্মদ নবি (আফগানিস্তান), ক্রিস গ্রেগরি (ইংল্যান্ড) ও ক্যামেরন ডেলপোর্ট (দ’ক্ষিণ আফ্রিকা), মোহাম্মদ শাহজাদ (পাকিস্তান), জুনায়েদ খান (পাকিস্তান), টম অ্যাবেল (‘ইংল্যান্ড)।”

আরও পড়ুন:  নাইম ছাড়া বাংলাদেশের সব খেলেয়ারই ব্যর্থ

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 12
    Shares