প্রচ্ছদ খেলা ক্রিকেট

দ্বিতীয় টি-টোয়েন্টির আগে মধুর প্রতিযোগিতায় রোহিত-কোহলি

35
পড়া যাবে: < 1 minute

থিরুভানাথাপুরামে রবিবার (৮ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখো’মুখি হচ্ছে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩০ মিনিটে মুখোমুখি হচ্ছে’ দল দুটি। এই ম্যাচের আগে দারুণ এক লড়াইয়ে মুখোমুখি ভারতের অধিনায়ক বিরাট কো’হলি এবং রোহিত শর্মা।’

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিতের মোট রান ২৫৪৭। তিনিই এই ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যা’টসম্যান। তালিকায় দ্বিতীয় স্থানে আছেন কোহলি। তাঁর রান ২৫৪৪।

রান তালিকায় রোহি’ত এবং কোহলির এই মধুর প্রতিযোগিতা অবশ্য আগে থেকেই। চলতি টি-টোয়েন্টি সিরিজেও’ অব্যাহত থাকছে তা। হায়দরাবাদে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কোহলি করেন ৫০ বলে’ অপরাজিত ৯৪ রান।

আরও পড়ুন:  বিপিএলের আফ্রিদি-গেইলরা

তাঁর এমন দাপুটে ইনিংসে’ ক্যারিবিয়ানদের ছুঁড়ে দেয়া ২০৭ রানের লক্ষ্য টপকে যায় ভারত। তিন ম্যাচের সিরিজে তাই ‘১-০ ব্যবধানে এগিয়ে আছে কোহলির দল।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়’ক কাইরন পোলার্ড অবশ্য সিরিজ শুরুর আগেই বলেছিলেন যে তারা এই সিরিজে আন্ডারডগ হিসেবে মাঠে নামছেন। তারপরেও হায়দরাবাদে দারুণ লড়াই করেছে ক্যারিবিয়ানরা।’

ব্যাটসম্যানদের অসাধার’ণ কিছু ক্যামিওতে বিশাল সংগ্রহও করে তারা। কিন্তু কোহলির ইনিংসের কাছে শেষ পর্য’ন্ত পরাস্ত হতে হয় ক্যারিবিয়ানদের। এদিকে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও দুই দল অপরিবর্তি’ত থাকার সম্ভাবনা রয়েছে।

সম্ভাব্য একাদশঃ

ভারতঃ রোহিত ‘শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পান্ত (উইকেটরক্ষক), শ্রে’য়াশ আইয়ার, শিভম দুবে, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, ভুবনেশ্বর কু’মার ও যুবেন্দ্র চাহাল।

আরও পড়ুন:  প্রথম টি-টোয়েন্টি'তে ভারত-বাংলাদেশ মুখোমু'খি

ওয়েস্ট ইন্ডিজঃ লেন্ড’ল সিমন্স, এভিন লুইস, ব্রেন্ডন কিং, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান (উইকেটরক্ষক’), কাইরন পোলার্ড (অধিনায়ক), জেসন হোল্ডার, খারি পিরে, কেসরিক উইলিয়ামস, ‘শেলডন কটরেল ও হেইডেন ওয়ালশ।”

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 15
    Shares