প্রচ্ছদ বাংলাদেশ জেলা

মেয়ে হ’ত্যার বিচার চাওয়া বাবাকে উল্টো ডা’কাতির মা’মলা দিলেন ওসি

98
পড়া যাবে: 2 মিনিটে

পাবনায় মেয়ে হ’ত্যার মা’মলা না নিয়ে উল্টো ডা’কাতির মা’মলায় বাবাকে ফাঁ’সানোর অ’ভিযোগ উঠেছে ফরিদপুর থানার ভারপ্রাপ্ত কর্মক’র্তা আবুল কাশেমের বি’রুদ্ধে। হ’ত্যার বিচার ও ওসির অ’পসারণ দাবি করেছেন ভুক্তভোগী ও স্থানীয়রা। শ্বশুরবাড়ির লোকজনের নি’র্যাতনে মেয়ে আশা খাতুনের মৃ’ত্যুর বিচারের আশায় পাবনার ফরিদপুর থা*নায় মা’মলা করতে গিয়েছিলেন বাবু। কিন্তু, মা’মলা না নিয়ে উল্টো তাকে ফাঁ’সানোর জন্য দেয়া হয়েছে ডা’কাতি মা’মলা। আশার মৃ’ত্যুর পর নানাবাড়িতেই থাকছে তার মেয়ে আরিকা। যাদের নি’র্যাতনে মেয়েকে হারাতে হয়েছে, তাদের বিচার চান আশার বাবা-মা।

আশার স্বজনরা বলেন, ৪ বছর আগে পার্শ্ববর্তী গোলকা’টা গ্রামের সিঙ্গাপুর প্রবাসী ছফর আলীর সাথে বিয়ে হয় গোপালনগর গ্রামের আশা খাতুনের। সম্প্রতি শ্বশুরবাড়িতে থাকা অবস্থায় ননদের স্বামী সাইফুল ইস’লামের সঙ্গে তার জা আঙ্গুরি ও জাহানারা খাতুনের পর’কী’য়া স’ম্পর্কের বিষয়টি জেনে ফেলেন তিনি। এতে ক্ষিপ্ত হয়ে গত ২ সেপ্টেম্বর রাতে পরিক’ল্পিত ভাবে আশা খাতুনকে মা’রপিট করে তার মুখে বিষ ঢেলে দেয় তারা। খবর পেয়ে আশার বাবার বাড়ির লোকজন ওই বাড়িতে গিয়ে সংকটাপন্ন অবস্থায় উ’দ্ধার করে প্রথমে ফরিদপুর উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মা’রা যান।

আরও পড়ুন:  নিজ বাড়িতে অ’সামাজি’ক কার্যকলাপের সময় ছাত্রলীগ নেতা হাতেনাতে আ’টক

আশার পরিবারের অ’ভিযোগ, প্রথমে শ্বশুরবাড়ির লোকজন আশা আত্মহ’ত্যা করেছে বলে প্রচার করে। কিন্তু আশার তিন বছরের শি’শু সন্তান আরিকা তার নানাবাড়ি গিয়ে কিছু গুরুত্বপূর্ণ ঘটনা জানায়। সে জানায় তার মাকে তার বড়মা (চাচি) জাহানারা ও আঙ্গুরী পি’টিয়ে ও গলা’টিপে শ্বা’সরোধ করার চেষ্টা করেছে। শেষে মুখে বিষ ঢেলে দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে থা*নায় মা’মলা করতে গেলে পু’লিশ মা’মলা না নিয়ে উল্টো আশার বাবার বি’রুদ্ধে ডা’কাতিসহ দুটি মিথ্যা মা’মলা দিয়ে গ্রে’প্তার করে জে’ল হাজতে পাঠায়।

পরে জামিনে বের হয়ে গত ২৮ নভেম্বর (বৃহস্পতিবার) আশার বাবা জাহিদুল ইস’লাম বাবু পাবনার আমলি আ’দালতে ৫ জনকে আ’সামি করে হ’ত্যা মা’মলা দায়ের করেন। বিচারক মো. মুরাদ জাহান মামা’মলা’টি গ্রহণ করে তা ত’দন্তের জন্য ফরিদপুর থা*নায় পাঠালেও পু’লিশ মা’মলা’টি আত্মহ’ত্যা বলে চালানোর চেষ্টা করছে বলে অ’ভিযোগ স্বজনদের।

আরও পড়ুন:  গেস্ট হাউসে স্কুলশিক্ষিকার সঙ্গে অধ্যক্ষের অ*নৈতিক কাজ ,কক্ষে তালা ঝুলিয়ে দিল শিক্ষার্থীরা

যাদের নি’র্যাতনে মেয়েকে হারাতে হয়েছে, তাদের বিচার চান আশার বাবা-মা। হ’ত্যার প্রতিবাদে বি’ক্ষো*ভ মিছিল ও মানববন্ধন করেছেন স্থানীয়রা। এছাড়া, আশার বাবাকে ডা’কাতির মা’মলায় ফাঁ’সানোর অ’ভিযোগে ওসি আবুল কাশেমের অ’পসারণ দাবি করেছেন তারা।

আশার বাবা জাহিদুল ইস’লাম বাবু জানান, আমা’র মেয়ে হ’ত্যার পর থা*নায় মা’মলা নেয়নি। ডা’কাতির মা’মলা দিয়ে আমাকে জে’ল খাটিয়েছে। কোর্টে মা’মলা করায় এখন নানা ভয়ভীতি দেখানো হচ্ছে। মা’মলা তুলে নিতেও ওসি চাপ দিচ্ছেন। এই বিষয়ে নিয়ে কথা বলতে রাজি হননি অ’ভিযুক্ত পাবনার ফরিদপুর থা*নার ওসি আবুল কাশেম।

এ বিষয়ে পাবনার পু’লিশ সুপার শেখ রফিকুল ইস’লাম বলেন, বিষয়টি আমি শুনেছি। খোঁজ নিয়ে গুরুত্বের সাথে ঘটনা ত’দন্তে ওসিকে নির্দেশ দেয়া হয়েছে। ওসির বি’রুদ্ধে অ’ভিযোগ খতিয়ে দেখা হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 147
    Shares