অপরাধগোপালগঞ্জঢাকা

গোপালগঞ্জে এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার ও এক বছরের কারাদণ্ড

গোপালগঞ্জে গোলাম মাসুদ মৃধা নামে এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার ও এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।আজ শুক্রবার (১৪ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মামুন খান এ সাজা প্রদান করেন।

এমবিবিএস পড়ালেখা না করে ব্যবহার করছিলেন এমবিবিএস পদবি। দীর্ঘদিন ধরে দেখে আসছিলেন রোগী। গোপালগঞ্জে এমন এক ভুয়া চিকিৎসককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

জানা যায় এই  ভুয়া চিকিৎসক এর আগে একই অপরাধে র‍্যাবের হাতে গ্রেপ্তার হয়েছিলেন। তখন তাঁর নাম ব্যবহার করতেন জি এম মৃধা। এখানে গোলাম মাসুদ মৃধা নামে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

সহকরী কমিশনার (ভূমি) মো. মামুন খান জানান, গোপালগঞ্জ শহরের কলেজ মসজিদ রোডের সিটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসক গোলাম মাসুদ মৃধাকে গ্রেপ্তার করা হয়। পরে ডাক্তারি সনদসহ অন্যান্য কাগজপত্র দেখাতে না পারায় তাকে এক বছরের কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

সহকরী কমিশনার আরও বলেন, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০-এর ১০ ধারা অনুযায়ী কোনো ব্যক্তি বিএমএর তালিকাভুক্ত না হলে নামের আগে ডাক্তার লিখতে পারবেন না।

তিনি বলেন, সাজাপ্রাপ্ত গোলাম মাসুদ মৃধা দীর্ঘদিন ধরে চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ পরিচয় দিয়ে ওই ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখে আসছিলেন। এ অভিযান চলাকালে গোপালগঞ্জ বিএমএ-এর প্রতিনিধি এবং আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য সঙ্গে ছিলেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button