Bangla News

এ ই মুহূর্তে সনি ব্লগারদের জন্য সবচেয়ে আকর্ষণীয় ক্যামেরা

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : Sony ZV-E1 হলো একটি ডিজিটাল ক্যামেরা, যা কন্টেন্ট নির্মাতা এবং ব্লগারদের জন্য ডিজাইন করা। ক্যামেরাটিতে একটি ২৪.২-মেগাপিক্সেল APS-C সেন্সর রয়েছে, যা বিশেষ করে কম আলোতেও চমৎকার ছবি তোলা যায়। একটি ৩.০ ইঞ্চি ফ্লিপ-আউট টাচস্ক্রিন ডিসপ্লে আছে, যা ব্যবহারকারী মুখোমুখি বা কাত দুটোই করতে পারবে। রেকর্ডিংয়ের সময় শট কম্পোজ এবং ভিডিও ফুটেজ দেখা যাবে।

যেহেতু ZV-E1 ব্লগারদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। এর বৈশিষ্ট্যগুলোর মধ্যে রয়েছে রিয়েল-টাইম ট্র্যাকিংসহ উন্নত অটোফোকাস, যা ফ্রেমের চারপাশে চলাফেরা করার সময় বিষয়গুলোকে ফোকাসে রাখে। অন্তর্নিমিত দিকনির্দেশক মাইক্রোফোন, যা কোলাহলপূর্ণ পরিবেশেও স্পষ্ট অডিও ক্যাপচার করে, কিন্তু কোনো ইলেকট্রনিক ভিউফাইন্ডার নেই। শুধু একটি SD কার্ড স্লটে সীমাবদ্ধ। বাম দিকের পোর্ট নির্বাচনে হেডফোন এবং মাইক জ্যাক, USB-C এবং HDMI অন্তর্ভুক্ত রয়েছে।

Sony ZV-E1-এর অন্যান্য বৈশিষ্ট্যগুলোর মধ্যে স্লো-মোশন, টাইম-ল্যাপস এবং S-Log3 সহ বিভিন্ন ধরনের ছবি এবং ভিডিও মোড রয়েছে। যা পোস্ট-প্রোডাকশনের জন্য উপযুক্ত। ক্যামেরাটিতে অন্তর্নিমিত Wi-Fi এবং ব্লুটুথ রয়েছে। ফলে এডিট এবং স্মার্টফোন বা ট্যাব্লেটে শেয়ার করা সহজ। কন্টেন্ট নির্মাতাদের জন্য উচ্চমানের ভিডিওসামগ্রী ক্যাপচার করার জন্য একটি শক্তিশালী ডিভাইস আছে। ক্যামেরার আলফা লাইনআপে নতুন আল্ট্রা কমপ্যাক্ট চ্যাম্প, মাত্র ৪৮৩ গ্রাম ওজন অফার করে, যা সহজেই ভ্রমণ করার জন্য ডিজাইন করা হয়েছে (লেন্স ছাড়া)।

যদিও Sony ZV-E1 একটি সুপরিচিত ক্যামেরা। তারপরও কেনার আগে কিছু বিষয় জানা থাকা জরুরি।

সীমিত লেন্স নির্বাচন : Sony ZV-E1 Sony এর ই-মাউন্ট লেন্সগুলোর সঙ্গে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে, আপনার ব্যক্তিগত পছন্দের ভিন্ন ব্র্যান্ডের লেন্সগুলোর সঙ্গে কাজ করার অপশন পাচ্ছেন না।

কোনো ইমেজ স্ট্যাবিলাইজেশন নেই : যদিও ZV-E1-এ উন্নত অটোফোকাস বৈশিষ্ট্য রয়েছে, এটিতে বিল্ট-ইন ইমেজ।

সীমিত ব্যাটারি লাইফ : ZV-E1 একটি অপেক্ষাকৃত ছোট ব্যাটারি ব্যবহার করে। ফলে সীমিত ব্যাটারি ব্যাকআপ দিতে পারে, বিশেষ করে যদি আপনি প্রচুর ভিডিও রেকর্ড করেন বা ক্যামেরার ডর-ঋর এবং ব্লুটুথ বৈশিষ্ট্যগুলো ঘন ঘন ব্যবহার করেন।

দাম : : Sony ZV-E1 এর দাম এই সিরিজের অন্যান্য ক্যামেরার তুলনায় বেশি, যা বাজেট-সচেতন ক্রেতাদের জন্য চিন্তার কারণ হতে পারে।

এই ক্যামেরাটির বডি প্রাইস ২১৯৯ মার্কিন ডলার।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button