প্রচ্ছদ খেলা ক্রিকেট

শক্তিশালী স্কোয়াড থেকেও নেই চট্টগ্রামের

25
পড়া যাবে: < 1 minute

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বৃহস্পতি’বার (১২ ডিসেম্বর) দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং খুল’না টাইগার্স। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬.৩০ মিনিটে।’

এই ম্যাচের মাধ্যমে বিপিএল যাত্রা করবে মুশফি’কুর রহিমের খুলনা। চট্টগ্রাম অবশ্য বিপিএলের উদ্বোধনী ম্যাচেই খেলেছে। ম্যাচটিতে সি’লেট থান্ডারকে পাঁচ উইকেটে হারানোয় ফুরফুরে মেজাজে আছে চট্টগ্রাম।’

শক্তির বিচারে দুটি দলই যথে’ষ্ট শক্তিশালী। যদিও ভারসাম্যের দিক বিবেচনায় এই ম্যাচে এগিয়ে আছে খুলনা। স্কোয়াডে’র বিদেশি ক্রিকেটার রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মাদ আমির, নাজিবউল্লাহ জাদরান ‘ও রহমতউল্লাহ গুরবাজদের প্রত্যেকেই ইতোমধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন।

অপরদিকে শক্তিশালী স্কোয়াড ‘থাকলেও বিদেশি ক্রিকেটারদের সবাই দলের সঙ্গে যোগ না দেয়ায় তুলনামূলক কম শক্তির দ’ল নিয়ে মাঠে নামতে হচ্ছে চট্টগ্রামকে।
কেসরিক উইলিয়ামস, মুসা খান ‘ও লেন্ডল সিমন্সরা আন্তর্জাতিক ম্যাচের সূচির জন্য চট্টগ্রাম শিবিরে যোগ দিতে পারেননি। ইন’জুরিতে আছেন স্কোয়াডের মহাতারকা ক্রিস গেইল ও ইমাদ ওয়াসিম।’

আরও পড়ুন:  বিশ্বকাপের সেরা ৫ ঘটনার তালিকাতেও জায়গা করে নিয়েছে অলরাউন্ডার সাকিব

আসরে চট্টগ্রামের’ প্রথম ম্যাচে রান পেয়েছেন আভিস্কা ফারনান্দো এবং চ্যাডউইক ওয়ালটন। বিধ্বংসী’ ইনিংসে দল জিতিয়েছেন ইমরুল কায়েস। তাই তুলনামূলক কম শক্তির দল হলেও প্রতিদ্বন্দ্বিতা’ করবে চ্যালেঞ্জার্সরা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স স্কো’য়াডঃ

দেশিঃ মাহমুদউল্লাহ রি’য়াদ (অধিনায়ক) , ইমরুল কায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, ”এনামুল হক জুনিয়র, মুক্তার আলী, পিনাক ঘোষ, নাসুম আহমেদ ও জুনায়েদ সিদ্দিকী।

বিদেশিঃ ক্রিস গেইল (‘ওয়েস্ট ইন্ডিজ), কেসরিক উইলিয়ামস (ওয়েস্ট ইন্ডিজ), আভিস্কা ফারনান্দো (শ্রীলঙ্কা), ‘চ্যাডউইক ওয়ালটন (ওয়েস্ট ইন্ডিজ), রায়াদ এমরিট (ওয়েস্ট ইন্ডিজ), রায়ান বার্ল (‘জিম্বাবুয়ে), ইমাদ ওয়াসিম (পাকিস্তান), মুসা খান (পাকিস্তান) ও লেন্ডল সিমন্স (ওয়েস্ট ই’ন্ডিজ)।

আরও পড়ুন:  গোলাপি বলে বাংলাদেশের প্রথম হাফ সেঞ্চুরি মুশফিকের

খুলনা টাইগার্স স্কোয়াডঃ’

দেশিঃ মুশফিকুর রহিম ‘(অধিনায়ক) , শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর র’হমান শুভ, সাইফ হাসান, মেহেদি হাসান মিরাজ, শহিদুল ইসলাম, আলিস আল ইসলাম ও তা’নভির ইসলাম।

বিদেশিঃ রাইলি রুশো (দক্ষি’ণ আফ্রিকা), রবি ফ্রাইলিঙ্ক (দক্ষিণ আফ্রিকা), মোহাম্মাদ আমির (পাকিস্তান), নাজিব’উল্লাহ জাদরান (আফগানিস্তান),  রহমতউল্লাহ গুরবাজ (আফগানিস্তান) ।”

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 14
    Shares