প্রচ্ছদ বিশ্ব সংবাদ

*নিজে পাত্র খুঁজে পুত্র’বধূকে বিয়ে দিলেন শ্বশুর*

289
পড়া যাবে: < 1 minute

ছেলের মৃত্যুর পরে, অল্পবয়সি পুত্র’বধূ আর নাতির ভবিষ্যতের কথা চিন্তা করে পুত্রবধূর বিয়ে দিলেন ভারতের দুর্গাপুরের ডিপিএল কলোনির অজয় শাসমল। তিনি বলেন, এটা আমার কর্তব্য ছিল।’সাত বছর আগে মুদি দোকানদার অজয় শাসমলের ছোট ছেলে গৌতমের সঙ্গে পূর্ব মেদিনীপুরের বাসিন্দা দেবশ্রী মাইতির। বিয়ের পর তাদের একটি ছেলে সন্তান’ও হয়।

কি’ন্তু বিয়ের তিন বছরের মাথায় গৌতমের অস্বাভাবিক মৃত্যু ঘটে। এরপরেও ছেলেকে নিয়ে শ্বশুরবাড়িতেই থাকতেন দেবশ্রী।৫৬ বছর বয়সী অজয় বলেন, ‘আমার ও আমার স্ত্রীর বয়স হচ্ছে। আমাদের পরে দেবশ্রী আর নাতির কী হবে, সে চিন্তা হতো। শেষে ঠিক করি, দেবশ্রীর বিয়ে দেব।তিনি নিজেই পাত্র খুঁজে বিয়ে দেন পুত্র’বধূ দেবশ্রীকে। দুর্গাপুরেরই বাসিন্দা সন্তোষের সঙ্গে দে’বশ্রীর বিয়ের প্রস্তাব দেন অজয়।

আরও পড়ুন:  *একটি প'দ্মার ইলিশ কিনলেই, এক কেজি পেঁয়াজ ফ্রি*

এতে রাজি হয় সন্তোষ’ও।সন্তোষ বলেন, গোটা ব্যাপারটা শুনে রাজি হয়ে যাই। দু’পক্ষের সম্মতিতে এই বিয়ে হয়।’দেবশ্রীও বলেন, বাবা (অজয়) যা করবেন, আমাদের ভালোর জন্যই করবেন, এ বিশ্বাস ছিল।বুধবার স্থা’নীয় এক মন্দিরে এই বিয়ে সম্পন্ন হয়। বিয়ে পড়ানোর পর এক প্রতিক্রিয়ায় পুরোহিত উৎপল চট্টোপাধ্যায় বলেন, এমন একটা বিয়ে দিয়ে গর্ববোধ করছি।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 88
    Shares