প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

*কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে আহতদের ৫০ হাজার করে অর্থ’সহায়তা*

27
পড়া যাবে: < 1 minute

কেরানীগঞ্জে প্লাস্টিক সামগ্রী তৈরির কার’খানা প্রাইম পেট এন্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদেরকে ৫০ হাজার টাকা করে অর্থসহায়তা দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।মন্ত্রণালয়ের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এ সহায়তা প্রদান করা হয়। বৃ’হস্পতিবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে আহত ১৭ জনের পরিবারের হাতে মোট সাড়ে আট লাখ টাকা অর্থসহায়তার চেক তুলে দেন শ্রম ও ক’র্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম।

এর আগে বুধবার বিকাল সোয়া ৪টার দিকে কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকার ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কারখানায় আগুন লাগে। ঘটনার সময় শ্র’মিকরা কাজ করছিলেন। তখন হঠাৎই গ্যাস রুম থেকে আগুনের সূত্রপাত হয়।ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন শ্রম ও ক’র্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। বৃহস্পতিবার এক শোক বার্তায় প্র’তিমন্ত্রী এ শোক প্রকাশ করেন।

আরও পড়ুন:  *কেরানীগঞ্জে প্লাস্টিকসামগ্রী কারখানায় অগ্নি'কাণ্ডে এ পর্যন্ত ৮জনের মৃত্যু*

শোক বার্তায় তিনি অগ্নিকাণ্ডে নিহত শ্রমিকদের পরিবারকে এক লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসা সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা প্রদানের ঘো’ষণা দেন। এদিকে, অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান এবং দুর্ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে সু’পারিশ প্রদান করতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে শ্রম ও ক’র্মসংস্থান মন্ত্রণালয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 45
    Shares