প্রচ্ছদ বিশ্ব সংবাদ

*ইমরান খানের ভাতিজা’কে খুঁজছে পুলিশ*

98
পড়া যাবে: < 1 minute

পাকিস্তানে একটি হাসপাতালে হামলা ও ভাংচুরের ঘটনায় প্রধান’মন্ত্রী ইমরান খানের ভাতিজা হাসান নিয়াজীকে গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

লাহোরের পাঞ্জাব ইনস্টি’টিউট অব কার্ডিওলজি (পি’আই’সি) হাসপাতালে বুধবার কয়েকশ আইনজীবীর ওই হামলায় হাসান অংশ নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ সংক্রান্ত বেশ কয়েকটি ছবি সামাজিক যোগা’যোগমাধ্যমেও ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছে বিবিসি।পুলিশ বলছে’ হাসানকে ধরতে তার লাহোরের বাড়িতে কয়েকদফা হানা দিয়েও তাকে পাওয়া যায়নি।

গ্রেপ্তার এড়াতে প্রধান’মন্ত্রীর এ ভাতিজা এখন পালিয়ে বেড়াচ্ছেন বলেই অনুমান করা হচ্ছে।শহরটির পুলিশ প্রধানের এক মুখপাত্র বলেছেন, ভিডিও ফুটেজ দেখে হাসান নিয়াজিকে চিহ্নিত করা হয়েছে এবং তাকে গ্রেফতারে অভিযান চলছে।এদিকে পাঞ্জাবের হৃদরোগ ইনস্টি’টিউটে (পি’আই’সি) সহিংসতায় অংশ নেয়ার কথা স্বীকার করেছেন ইমরান খানের ভাতিজা। টুইটারে দেয়া এক পোস্টে তিনি এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

আরও পড়ুন:  প্রয়োজন হলে কাশ্মীরি জনগণের পক্ষে যু*দ্ধ করব

তবে তার চাচা পাকিস্তানের প্রধান’মন্ত্রী ইমরান খান বুধবারের সহিংসতার ঘটনায় নিজের পরিবারের সংশ্লিষ্টতা নিয়ে কোন ক্ষোভ প্রকাশ করেননি। অথচ তিনি নিয়মিতই টুইট বার্তা প্রকাশ করে থাকেন।উল্লেখ্য হাসপাতালে হামলায় তিন রোগীর মৃত্যুর ঘটনায় ৮০ জনের বেশি আইন’জীবীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ৪৬ জনকে নেওয়া হয়েছে রিমান্ডে। এর প্রতিবাদে আইনজীবীরা শুক্র’বার দেশজুড়ে ধর্মঘটও করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 78
    Shares