প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

*বরিস জনসনকে অভি’নন্দন জানালেন প্রধানমন্ত্রী*

55
পড়া যাবে: < 1 minute

যুক্তরাজ্যের পার্লামেন্ট নি’র্বাচনে বিশাল জয় পেয়েছে বরিস জনসনের দল কনজারভেটিভ পার্টি (রক্ষণশীল দল)। এ জয়ে বরিস জনসনকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ বিষয়টি জানানো হয়েছে।১২ ডিসেম্বরের নির্বাচনের ফলাফলকে দলটির নেতৃত্বের প্রতি যুক্তরাজ্যের জনগ’ণের অসাধারণ আস্থা ও আত্মবিশ্বাসের প্রতিফলন হিসেবে শেখ হাসিনা বিবেচনা করছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।বিবৃতিতে বলা হয়েছে, দৃঢ়তা, গণতন্ত্রের সাধারণ মূল্যবোধ, সহিষ্ণুতা, জলবায়ু পরিবর্তন, সন্ত্রাস মোকাবিলা ও সমৃদ্ধ অগ্রগতির ভিত্তিতে উভয় দেশের মধ্যে বিশেষ স’ম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:  *ছাত্রলীগের পুন'র্মিলনীতেও থাকছে না শোভন রাব্বানী*

প্রধান’মন্ত্রী পুনরায় মনে করিয়ে দেন যে, যুক্তরাজ্য বাংলাদেশের ইতিহাসের সঙ্গে নিবিড়ভাবে জড়িত।এর আগে এবারের নি’র্বাচনে বড় জয় পায় বরিস জনসনের কনজারভেটিভ পার্টি। দলটি একক সংখ্যাগরিষ্ঠ সরকার গঠন করবে ৩৬৫টি আসনে জয়ী হয়ে। বিরোধী দল লেবার পার্টি ২০৩, স্কটিশ ন্যাশনাল পার্টি ৪৮, লিবারেল ডেমোক্র্যাটরা পেয়েছে ১১ আসন। এছাড়া ৮টি আসনে জয়ী হয়েছে আয়ারল্যান্ডের ডেমোক্রেটিক ইউনিয়নিস্ট পার্টি (ডিইউপি)। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয়ী হওয়ায় জনসন ও তার দলকে অভি’নন্দন জানিয়েছেন বিশ্ব নেতারাও। পাশা*পাশি নিজেদের প্রতিক্রিয়াও ব্যক্ত করেছেন তারা।

বরিস জনসনকে অভিনন্দন জানিয়ে শু’ক্রবার (১৩ ডিসেম্বর) মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটার বার্তায় লিখেছেন, এটি অনেক বড় এক অর্জন। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের মধ্যকার বাণিজ্য চুক্তি হতে এখন আর কোনো সমস্যা থাকল না।জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মারকেল এক টুইটার বার্তায় বলেছেন, দুই দেশের বন্ধুত্ব এবং অংশীদারিত্বের এক নতুন অধ্যায় তৈরি হতে যাচ্ছে। এ বিজয়ে বরিস জনসনকে অভিনন্দন।ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইটার বার্তায় লিখেছেন, এই বিজয়ে বরিস জনসনকে অনেক অনেক অভি’নন্দন। ভবিষ্যতে যুক্তরাজ্যের সঙ্গে ভারতের ব’ন্ধন আরও দৃঢ় হবে।

আরও পড়ুন:  মোজাম্মেল হোসেনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী গভীর শোক

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 37
    Shares