অন্যান্য দলএক্সক্লুসিভছাত্রলীগজাতীয়বাংলাদেশরাজনীতি

বিজয় দিবসে গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলা

মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদনকালে দেশের বিভিন্ন স্থানে দল ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছে গণঅধিকার পরিষদ। অবিলম্বে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন দলটির আহ্বায়ক রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুর।

পাবনা জেলার বেড়া পৌরসভার মেয়র রঞ্জনের নেতৃত্বে গণঅধিকার পরিষদ বেড়া উপজেলার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের ওপর হামলা হয়। সেখানে গণঅধিকার পরিষদের বিজয় র‍্যালি একপর্যায়ে আওয়ামী লীগের র‍্যালির মুখোমুখি হয়। শান্তিপূর্ণ র‍্যালির স্বার্থে আওয়ামী লীগের র‍্যালির জন্য জায়গা ছেড়ে দেওয়ার পরও তাদের নেতাকর্মীরা হামলা ও মাইক ভাংচুর করে।

খুলনায় ফুল দিতে গিয়ে হেনস্তার শিকার হন খুলনা জেলা গণঅধিকার পরিষদের আহ্বায়ক বিল্লাল হোসেন। সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে ফেরার সময় টেকনিক্যাল মোড়ে ছাত্রলীগের হামলার শিকার হয় বাংলা কলেজ ছাত্র অধিকার পরিষদের চারজন নেতাকর্মী। ময়মনসিংহের ধোবাউড়ায় ছাত্রলীগের হামলায় আহত হয় ছাত্র অধিকার পরিষদের দুইজন।

আজ শুক্রবার সন্ধ্যায় গণঅধিকার পরিষদের গণমাধ্যম সমন্বয়ক ও যুগ্ম আহ্বায়ক আবু হানিফ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ আহ্বান জানান তারা। নেতাকর্মীদের ওপর এ হামলার প্রতিবাদে আগামীকাল শনিবার বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদী বিক্ষোভ সমাবেশ করবে গণঅধিকার পরিষদ।বিজ্ঞপ্তিতে বলা হয়, মাগুরায় ফুল দেওয়ার সময় ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় দুজন আহত হয়। এ ছাড়া বাগেরহাটে শহীদ মিনারে ফুল দিতে গেলে ছাত্রলীগ হামলা করে। এ সময় তিনজন আহত হয়।

বিজ্ঞপ্তিতে বিজয় দিবসের দিনেও নেতাকর্মীদের ওপর এ হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণঅধিকার পরিষদের শীর্ষ নেতৃদ্বয় বলেন, মহান বিজয় দিবস বাঙালি জাতির জন্য একটি আনন্দের দিন। অথচ এমন একটি দিনেও দেশের বিভিন্ন স্থানে গণঅধিকার পরিষদের অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা করে তারা আবারও প্রমাণ করল- আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী দল।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button