প্রচ্ছদ বিশ্ব সংবাদ ঘুষ হিসাবে যৌন সম্পর্ক করলেই ঋণের টাকা মিলবে .. এরপর

ঘুষ হিসাবে যৌন সম্পর্ক করলেই ঋণের টাকা মিলবে .. এরপর

169
ঘুষ হিসাবে যৌন সম্পর্ক করলেই ঋণের টাকা মিলবে.. এরপর
ছবি : সংগৃহীত
পড়া যাবে: < 1 minute
advertisement

কৃষিঋণের বিনিময়ে ঘুষ চাওয়ার অভিযোগ তো আগে থেকেই ছিল। এবার কৃষকের স্ত্রীর দিকে হাত বাড়ানোর অভিযোগ উঠল রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এক ব্রাঞ্চ ম্যানেজারের বিরুদ্ধে।

advertisement

মহারাষ্ট্রের বুলধানা জেলার এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই তোলপাড় শুরু হয়েছে। এমনিতেই মহারাষ্ট্রের কৃষকদের অভিযোগ, ফসল ফলাতে গিয়ে তাঁরা ঋণের জালে জড়িয়ে পড়ছেন। মিলছে না ন্যূনতম সহায়ক মূল্য। মহারাষ্ট্রে ছড়িয়ে পড়া কৃষক অসন্তোষের মাঝেই যেন আগুনে ঘি দিল বুলধানার মালাকাপুর তেহশিলের ঘটনা।

অভিযোগকারী কৃষকের দাবি, কৃষিঋণের জন্য তিনি সেন্ট্রাল ব্যঙ্কের শাখায় আবেদন করেছিলেন। সেই ব্যাপারে কথা বলার জন্য স্ত্রীকে নিয়ে ব্যাঙ্কের ওই শাখায় গিয়েছিলেন গত বৃহস্পতিবার। কিন্তু সেখানে যে ব্রাঞ্চ ম্যানেজার ওত পেতে বসে রয়েছেন, সেটা তাঁরা ভাবতেও পারেননি।

আরও পড়ুন:  প্রসাদে বি'ষ মিশিয়ে ৪০০ জন হিন্দুকে খু'নের ছক আইএস জ'ঙ্গির

কৃষকের অভিযোগ, ব্রাঞ্চ ম্যানোজার রাজেশ হিভাসে তাঁর স্ত্রীর কাছ থেকে ফোন নম্বর নিয়ে নেন। এর পর থেকেই শুরু হয় উত্‌পীড়ন। অভিযোগ, ফোন করে কৃষকের স্ত্রীকে ওই ম্যানেজার অশ্লীল প্রস্তাব দেন। বলা হয়েছিল, ঋণের টাকা মিলবে। তবে তার বিনিময়ে ব্রাঞ্চ ম্যানেজারের সঙ্গে তাঁকে যৌন সম্পর্ক স্থাপন করতে হবে। পরের দিন তিনি ওই কৃষকের বাড়িতে ব্যাঙ্কেরই এক পিওনকে পাঠানো হয়। অভিযোগ, ম্যানেজারের সঙ্গে যৌন সস্পর্ক স্থাপনের জন্য সেই পিওনও নাকি কৃষকের স্ত্রীকে চাপ দিয়েছিলেন। বলা হয়, ব্রাঞ্চ ম্যানেজারের দাবি মেটালে ঋণের টাকা তো মিলবেই, সঙ্গে মিলবে ‘স্পেশাল প্যাকেজ’।

সেন্ট্রাল ব্যাঙ্কের এই ম্যানেজারের সঙ্গে ফোনের কথোপকথন রেকর্ড করে রেখেছিলেন ওই কৃষকের স্ত্রী। অভিযোগের ভিত্তিতে ম্যানেজার ও পিওনের বিরুদ্ধে তদন্তে নেমেছে পুলিশ। কিন্তু দু’জনের মধ্যে কারওরই এখনও নাগাল পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন:  প্রসাদে বি'ষ মিশিয়ে ৪০০ জন হিন্দুকে খু'নের ছক আইএস জ'ঙ্গির

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

advertisement