প্রচ্ছদ আইন-আদালত আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

174
আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
ছবি: সংগৃহীত
পড়া যাবে: < 1 minute
advertisement

শেয়ার জালিয়াতির মামলায় দেশের আলোচিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের বিচার শুরু হয়েছে। গতকাল তার অনুপস্থিতিতে চার্জ গঠনের পাশাপাশি গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন শেয়ারবাজারবিষয়ক বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. আকবর আলী শেখ।

advertisement

১৯৯৬ সালে শেয়ার কেলেঙ্কারির অভিযোগে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের কর্ণধার হিসেবে মোহাম্মদ ভাই ও আজিজ মোহাম্মদ ভাইয়ের বিরুদ্ধে ১৯৯৯ সালে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মামলাটি করে। উচ্চ আদালতের নির্দেশে ২০১৩ সাল থেকে স্থগিত ছিল আলোচিত মামলাটি। স্থগিতাদেশ প্রত্যাহার শেষে গত ৭ আগস্ট মামলাটির চার্জ গঠনের জন্য পূর্বনির্ধারিত থাকলেও তা পিছিয়ে গতকাল ২৯ আগস্ট করা হয়েছিল।

গতকাল চার্জ গঠনের ধার্য দিনে আজিজ মোহাম্মদ ভাইয়ের আইনজীবী বোরহান উদ্দিন ও মোশাররফ হোসেন কাজল আরও সময়ের আবেদন করেন। তবে ট্রাইব্যুনাল তা নাকচ করে দিয়ে চার্জ গঠন ও ওয়ারেন্ট ইস্যু করেছে। মামলাটির পরবর্তী বিচারকাজের জন্য ট্রাইব্যুনাল আগামী ১৮ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন। ওই দিন মামলাটির বাদী বিএসইসির সাবেক নির্বাহী পরিচালক এম এ রশীদ খান সাক্ষ্য দেবেন। এ মামলাটির আসামিরা হলেন অলিম্পিক ইন্ডাস্ট্রিজসহ মোহাম্মদ ভাই ও আজিজ মোহাম্মদ ভাই। এর মধ্যে মোহাম্মদ ভাই চলতি বছরের ৯ জানুয়ারি মারা গেছেন।

আরও পড়ুন:  আজিজ মোহাম্মদ ভাইয়ের গুলশানের বাসায় ম’দ আর ম’দ,গুনতে হিমসিম আইনশৃঙ্খলা বাহিনীর

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

advertisement