প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

নির্বাচন আগানো বা পেছানো ইসির এখতিয়ার, এখানে সরকারকে দোষারোপ করা অযোক্তিক

18
পড়া যাবে: < 1 minute

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) চাইলে ভোটের তারিখ পেছাতে পারে। এতে সরকারের আ’পত্তি নেই। শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর মুলতবি বৈঠক শেষে সাং’বাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, নির্বাচনসংক্রান্ত যে কোনো বিষয়ে সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার নির্বাচন কমিশনের। এখানে সরকারকে দোষারোপ করা অ’যোক্তিক।

তিনি বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা। এ ধর্মীয় উ’ৎসবের প্রতি সম্মান দেখিয়ে তাদের সঙ্গে ইসি আলাপ-আলোচনা করে একটি সমাধান করতে পারে। তিনি বলেন, নির্বাচন আগানো বা পে’ছানো ইসির এখতিয়ার। এ ব্যাপারে আমাদের সরকারের কোনো কিছু বলার বা করার ছিল না। এখানে সরকারকে দোষারোপ করা অযোক্তিক।

আরও পড়ুন:  *চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাচ্ছেন ওবায়দুল কাদের*

তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে এ সমস্যার সমাধান করা উচিত বলেও ম’ন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। প্রসঙ্গত আগামী ৩০ জানুয়ারি ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারই প্রথম দুই সিটির সব কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট হচ্ছে। ঢাকা উত্তরে তাবিথের মূল প্রতিদ্বন্দ্বী সাবেক মেয়র আতিকুল ইসলাম। আর দক্ষিণে ইশরাকের প্রতিদ্বন্দ্বী ব্যারিস্টার ফজলে নূর তা’পস।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 35
    Shares