প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

*ধর্ষণের কথা স্বী’কার করেছে মজনু*

74
পড়া যাবে: < 1 minute

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেফতার মজনু ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তি*মূলক জবানবন্দি দিয়েছে। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের খাস কামরায় বেলা আড়াইটা থেকে প্রায় তিন ঘণ্টাব্যাপী ঘটনার বর্ণনা দেন তিনি। গত ৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আ’টক মজনুকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত। রিমান্ড শেষ হওয়ার একদিন আগেই মামলার তদন্ত’কারী কর্মকর্তা আবু সিদ্দিক আদালতে আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ডের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে বিচারকের খাস কামড়ায় নেয়।

বি’কেল সাড়ে ৫টা নাগাদ মজনুর জবানবন্দি রেকর্ড শেষ হয়। এর আগে গত ১০ জানুয়ারি ঘটনার বর্ণনা দিয়ে নারী ও শি’শু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দি দেন ঢাবি শিক্ষার্থী। তখন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইয়াসমিন আরা তার জবানবন্দি রেকর্ড করেন। ওই ছাত্রী সেদিন বিচারকের কাছে ঘটনার বিস্তারিত বর্ণনা দেন। প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি বি’কেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাসে করে শেওড়া যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা দেন ওই ছাত্রী। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি মুখ চেপে তাকে পার্শ্ব*বর্তী একটি স্থানে নিয়ে যান।

সেখানে তাকে অ’জ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে অ’বিষ্কার করেন। পরে সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় করে নিজ গন্তব্যে পৌঁছালে রাত ১২টার পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাস*পাতাল জরুরি বিভাগে নিয়ে আসা হয়। পরে ভুক্তভোগী ছাত্রীর দেয়া বর্ণনা অনুযায়ী বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৮ জানুয়ারি গ্রে’ফতার করা হয় মজনুকে।

বাংলা ম্যাগাজিন /এসপি