প্রচ্ছদ বাংলাদেশ জেলা

চট্টগ্রামের ভাগাড় থেকে জুতার বাক্সে কন্যাশিশু উদ্ধার

94
পড়া যাবে: < 1 minute

চট্টগ্রামের ভাগাড় থেকে উ’দ্ধার করা হলো এক নবজাতককে। কন্যা সন্তান হওয়ায় শিশুটিকে ফেলে দেয়া হয়েছিল বলে ধারণা করছে পুলিশ। ঠা’ন্ডার মধ্যে দীর্ঘক্ষণ পড়ে থাকলেও সুস্থ রয়েছে শিশুটি। রোববার (১৯ জানুয়ারি) সকালে ভাগাড়ে আবর্জনা কুড়াতে গিয়েছিল কয়েকজন পথশি’শু। কা’ন্নার শব্দ শু’নে ভয় পেয়ে যায় তারা।

খবর দেয় পুলিশকে। পুলিশ এসে জুতার বাক্স থেকে উ’দ্ধার করে ফুটফুটে এক কন্যা*শিশুকে। উদ্ধারের পরপরই শিশুটিকে নিয়ে যাওয়া হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। প্রাথমিক চিকিৎসা দিয়ে সমাজ সেবা অ’ধিদপ্তরের শিশু মনি নিবাসে রাখা হয়েছে ১ দিনের শিশু’টিকে। চট্টগ্রাম শিশু মনি নিবাসের সহকারী তত্ত্বাবধায়ক বন্দনা রানী সরকার বলেন, জুতার বাক্সের মধ্যে বাচ্চাটাকে রাখা হয়েছে। টোকাই ছেলেরা বাক্সটা টান দিলে কান্না শুনে ভয় পেয়ে সরে যায়।

আরও পড়ুন:  চট্টগ্রামে ১২ নেতা-কর্মীকে ধা*রালো অ*স্ত্র দিয়ে কো*পালেন ছাত্রলীগ নেতা

দীর্ঘক্ষণ ঠান্ডায় পড়ে থাকার প্রথমে একটু সমস্যা হলেও শিশু’টি এখন সুস্থ বলে জানিয়েছেন চট্টগ্রাম শিশু মনি নিবাসের কর্তব্যরত চিকিৎসক ডা. জামিলা হক। কন্যা সন্তান হওয়ায় শিশুটির এ পরিণতি বলে ধারণা পুলিশের। অ’ভিভাবক খোঁজার চেষ্টা চলছে বলেও জানালেন তারা। সিএমপির উপ-কমিশনার বিজয় বসাক বলেন, সিসিটিভি ফুটেজ দেখে তদন্ত করে অ’ভিভাবক খোঁজার চেষ্টা চা’লাচ্ছি আমরা।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 115
    Shares