প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ঢাকা সিটি নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবে না

32
পড়া যাবে: < 1 minute

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনের দিকে সবার নজর রয়েছে উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, কোনো ধরনের অনিয়ম ও ত্রুটি বি’চ্যুতি দেখতে চাই না। গাফলাতির কোনো অভিযোগ এলে তাদের বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বুধবার (২২ জানুয়ারি) বিকালে নির্বাচন ভবনে দুই সিটি ভোট নিয়ে আইন শৃ’ঙ্খলা সভায় সংশ্লিষ্টদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি। এখন পর্যন্ত ভোটের পরিবেশে সন্তোষ প্রকাশ করে সিইসি বলেন, সবার নজর ঢাকা সিটির ভোটের দিকে। আ’মরা কঠোর অবস্থানে রয়েছি। ভোটে সবাই মহা উৎসবের আমেজে রয়েছে। এর যথাযথ গুরুত্ব অনুধাবন করে নিজ নিজ অবস্থানে থেকে স’ঠিক দায়িত্ব পালন করতে হবে।

আরও পড়ুন:  *ইভিএমে ভোটের ক্ষেত্রে স্বচ্ছতা থাকবে, স্বচ্ছতায় কোনো সমস্যা নেই*

আইন শৃঙ্খলা’বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তারা ভোটের মাঠে যে কোনো অভিযোগ সঠিকভাবে মিটিয়ে ফেলার জন্যে বলেছেন তিনি। কোনো ধরনের গাফলাতি সহ্য করা হবে না। আমাদের কাছে অভিযোগ এলে অনিয়মে কারা জড়িত তা দেখে সবার বিরুদ্ধে ব্য’বস্থা নেওয়া হবে। কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। প্রার্থী, ভোটার, এজেন্ট সবার জন্য নির্বিঘ্ন পরিবেশ নিশ্চিত করা হবে বলে জা’নান সিইসি। ভোটের দিন এজেন্ট বের করে দেওয়ার অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে সিইসি কে এম নূরুল হুদা বলেন, এজেন্টদের ঘর থেকে ধরে কেন্দ্রে আ’নার দায়িত্ব আমাদের না।

আরও পড়ুন:  নির্বাচনের 'আগে ও পরে' কর্মকর্তা কর্মচারীকে বদলি করা যাবে না

এ’জেন্ট কেন্দ্র থেকে কেউ যেন বের করে দিতে না পারে এবং আসা যাওয়ায় যাতে কোনো বাধার সৃষ্টি না হয়- সে বিষয়টি দেখতে হবে। কোনো অভিযোগ পেলে পদক্ষেপ নিতে হবে। বিএনপি মেয়র প্রার্থীর প্রচারে হামলার বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া পদক্ষেপে সন্তোষ প্র’কাশ করেন সিইসি। এটা অনা’কাঙ্খিত ঘটনা ঘটেছে। অভিযোগ দেওয়ার আগে রিটার্নিং কর্মকর্তা তাৎক্ষণিকভাবে খতিয়ে দেখার জন্যে বলেছে।ইভিএমে ভোট প্রক্রিয়ার বিষয়ে সর্বোচ্চ প্রযুক্তির সফলতাও তুলে ধরেন সিইসি।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 87
    Shares