প্রচ্ছদ খেলা ক্রিকেট

পাকিস্তানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলবে বাংলাদেশ

36
পড়া যাবে: < 1 minute

তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে এখন পাকিস্তানে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রি’কেট দল। এই ফরম্যাটের এক নম্বর দল পাকিস্তান, যেখানে বাংলাদেশ রয়েছে নয় নম্বরে। তারপরও এই সিরিজে পাকিস্তানের বিরুদ্ধে প্রতি’দ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলবে বাংলাদেশ এমনটাই আশা খালেদ মাহমুদ সুজনের। বিপিএলে তরুণ ক্রিকেটারদের দুর্দান্ত পারফরম্যান্সই, সিরিজ জয়ের ব্যাপারে আশা’বাদী করেছে তাকে। এদিকে, পাকিস্তানের বিপক্ষে সিরিজটাকে সহজ না ভাবলেও, জয়ের ব্যাপারে শতভাগ একমত সমর্থকরাও। সমর্থকরা জা’নান, অনেকদিন পর যেহেতু পাকিস্তানে খেলা হচ্ছে ওরা ভালো খেলা পাচ্ছে। এরপরও আমাদের আত্মবিশ্বাস রয়েছে বাংলাদেশ ভালো খেলবে।

বিসিবির পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক গতকাল মিরপুর স্টেডিয়ামে সাং’বাদিকদের বলেছেন, যদিও পাকিস্তান রাঙ্কিং এ ওপরের দিকে, ওদের মাটিতে খেলা হওয়ায় এবং ওরা এই ফরম্যাটে একটি শক্তি’শালী দল। এরপরও আমি আশা রাখি বাংলাদেশের এই দলের সঙ্গে প্রতিযোগিতা করার সামর্থ্য আছে। যদি আমরা সিরিজটি জিতি তা হলে অবাক হব না আসলে। খালেদ মাহমুদ সুজন বলেন, এই বিপিএলটা আমাদের কাছে দারুণ লেগেছে, কেননা এখানে তরুণ প্লেয়াররা ভালো কিছু করেছে। যদিও পা’কিস্তান এক নম্বরে রয়েছে আবার তাদের মাঠে খেলা হচ্ছে, যেকারণে ওরা এগিয়ে থাকবে।

আরও পড়ুন:  এবারও পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক

সেসাথে বাংলাদেশের সামর্থ্য রয়েছে তাদের স’ঙ্গে ভালো কিছু করা। পাকিস্তানের বিপক্ষে সুজনের সুখস্মৃতি আছে। ১৯৯৯ বিশ্বকাপে ওয়াসিম আকরাম-ইনজামামদের দলটাকে হারিয়েই প্রথমবারের মতো কোনো টেস্ট মর্যাদাপ্রাপ্ত দলের বিপক্ষে জয়ের কীর্তি গড়েছিলো বাংলাদেশ। আর নর্দ্যাম্পটনের সে ম্যাচের নায়ক ছিলেন সুজনই। তবে, মুলতান টেস্টের মতো হতাশাও যে আছে। সাবেক অ’ধিনায়কের প্রার্থনা, এবার যেনো হাসি’মুখেই ফিরতে পারে দল। সুজন আরো বলেন, সিরিজে একটা ভালো প্রতিযোগিতা হবে। তবে হারের স্মৃতি যেন ফিরে না আসে।

পাকিস্তান সম্ভাব্য একাদশ: এহসান আলী, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শো’য়েব মালিক, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক ব্যাটসম্যান), শাদাব খান, হ্যারিস রউফ, শাহীন আফ্রিদী, মোহাম্মদ হাসনাইন। বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, মো’হাম্মদ নাঈম, আফিফ হোসেন, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল আ’মিন।

আরও পড়ুন:  জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের রাজকীয় জয়

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 25
    Shares