প্রচ্ছদ বিনোদন

বইমেলায় প্রকাশ হতে যাচ্ছে সালমান মুক্তাদিরের লেখা প্রথম বই ‘বিহাইন্ড দ্য সিন’

79
পড়া যাবে: < 1 minute

২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া অমর একুশে বইমেলায় প্রকাশ হতে যাচ্ছে ইউটিউবার ও অভিনেতা সালমান মুক্তাদিরের লেখা প্রথম বই ‘বিহাইন্ড দ্য সিন’ (behind the sin)। বইটি প্র’কাশ করছে অধ্যায়ন প্রকাশনী। নতুন বই নি‌য়ে সালমান মুক্তাদির বলেন, আমার বইটি কো‌নো গুরুগম্ভীর নয়, ত‌বে বইটা একদমই আলাদা। আমি যা চিন্তা ক‌রি তাই লি‌খে‌ছি বই‌তে। আমিও এই বইয়ে এমন কিছু লিখেছি যা কোনো স্কুল-কলেজের বইয়ে নেই। সাল’মান মুক্তা‌দির আরও ব‌লেন, আমার অর্জন করতে ভালো লাগে, নতুন কিছু করতে চেষ্টা করি।

যেটা সব’সময়ই সত্যি সেটাই থাকছে বই‌য়ে। মানুষের ভণ্ডামি, অযৌক্তিকতা, হিউম্যান সাইকোলজি আর মানুষের স্বভাব নি‌য়ে লি‌খে‌ছি। তিনি বলেন, মানুষের টিপিক্যাল বা সাধারণ ভাবনা এটাই যে, শিক্ষার জ্ঞান শুধু বই থেকেই পাওয়া যায়। তাই আমিও এই বইতে এমন কিছু লি’খেছি যা কোন স্কুল, কলেজের বইয়ে নেই বা কোন ক্ষমতাবান ব্যক্তি বা শিল্পীও বলবে না। হঠাৎ বই লিখার আগ্রহ কেন জানতে চাইলে দেশের শীর্ষ’স্থানীয় এই ইউটিউবার বলেন, আমি গান গাইতে জানি না তাও গান গেয়েছি।

আরও পড়ুন:  আজ বিকেলে বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মেকিং জানি না তাও টে’লিফিল্ম বানিয়েছি। মার্কেটিং জানি না তাও ডিজিটাল মার্কেটিংয়ে সম্মাননা পেয়েছি। মোটকথা আমার অর্জন করতে ভালো লাগে, নতুন কিছু করতে চে’ষ্টা করি বলেই আমি সবার মত না। বিশেষ করে সেইসব জিনিস যেসব আমার একদমই করার কথা না। এরআগে একুশে বইমেলায় প্রকাশিত ইউটিউবার ও উপস্থাপক রাবা খানের লেখা ‘বান্ধobi’ নামের একটি বই তুমুল সমা’লোচনার জন্ম দেয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।