প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ঢাকা উত্তরে সাইকেল চালিয়ে নির্বাচনী প্রচারণা চালালেন আতিক

65
Default featured image
পড়া যাবে: 2 মিনিটে

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম এবার সাইকেল চালিয়ে প্র’চার চালালেন। শনিবার (২৫ জানুয়ারি) সকালে রাজধানীর গুলশানের নদ্দা বাজার এলাকায় সাইকেলে চালিয়ে তাকে প্রচার চালাতে দেখা যায়। এদিন গুলশান স্বাস্থ্য ক্লাব পার্ক থেকে গণসংযোগ শুরু করেন তিনি। পার্কে গণসংযোগকালে আতিক বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন হবে আধুনিক, গতিময়, সচল, সুস্থ ও মানবিক ঢাকা। নাগরিকদের নিরা’পত্তা যেমন নিশ্চিত করা হবে, তেমনি খেলাধুলার জন্য থাকবে পর্যাপ্ত মাঠ ও পার্ক। আমি চাই আমাদের আগামী প্র’জন্ম বেড়ে উঠকু সুস্থতায়। তিনি বলেন, সাইকেল চালিয়ে আমি মানুষকে ম্যাসেজ দিয়ে চাই যে সাইকেল চালালে শরীর ভাল থাকে এবং এটি একটি প’রিবেশ বান্ধব বাহন।

উ’ন্নত বিশ্বে এমন অনেক আছে। তিনি বলেন, নির্বাচিত হলে আমরা ঢাকার বেশ কিছু রাস্তাকে সাইকেল লেন করে দিব। আপনারা জানেন ইতিমধ্যেই আগারগাওতে ১০ কিঃমি এর একটি সাইকেল লেনের ব্যবস্থা করেছি। যেন ছাত্র-ছাত্রী এবং চাকুরিজীবীরাও সাইকেলে করে তাদের গন্তব্যস্থলে যেতে পারে। আতিক বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ এবং মাদক থেকে দূরে রাখতে হলে সঠিক প’রিবেশে বেড়ে ওঠার সু’যোগ করে দিতে হবে। ঢাকা উত্তরে বর্তমানে ২৪টি পার্ক রয়েছে। গড়ে তোলা হবে আরও ২৪টি পার্ক। আর এসব উন্নয়নের জন্য নৌকায় ভোট দেয়ার বিকল্প নেই। নির্বাচনী ইশতেহারে কোনো চমক থাকছে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আতিকুল ই’সলাম বলেন, আজই বলে দিলে তো আর কোনো চমক থাকল না। আমরা আধুনিক সচল গতিময় ঢাকা গড়তে চাই।

আরও পড়ুন:  ঢাকার দুই সিটিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত দুই মেয়র প্রার্থী

আমরা যদি সবাই মিলে একসঙ্গে কাজ করি তাহলে অবশ্যই এগুলো দ্রুত বাস্তবায়ন সম্ভব। এর আগে কালাচাঁদপুরে পথ’সভায় নির্ভয়ে ও উৎসবের আমেজে সবাইকে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে আতিক বলেন, উৎসব মুখর পরিবেশে নির্বাচনি প্রচারণা চলছে। এমনভাবে প্র’চারণা চালাতে চান না যাতে আচরণবিধি লঙ্ঘন হয়। আতিক তার নেতাকর্মীদের উদ্দেশে বলেন, নির্বাচনি প্রচার চালাতে গিয়ে কোনো’ভাবেই জনদুর্ভোগ সৃষ্টি করা চলবে না। যানজট যেন সৃষ্টি না হয় সেদিকে নেতাকর্মীদের খেয়াল রাখতে হবে। মানুষের দুর্ভোগ হয় এমন কোনও কাজ নেতাকর্মীরা করবেন না। আমি নির্বাচিত হলে জনগণের সেবক হয়ে কাজ করতে চাই। এসময় উ’পস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।

আরও পড়ুন:  বিএন‌পির আম‌লে ১০টি হোন্ডা ২০ জন গুন্ডা নির্বাচন ঠান্ডা

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 394
    Shares