প্রচ্ছদ বিনোদন

আমি কোনও নির্দিষ্ট ধর্মের ওপর বিশ্বাসী নই

330
পড়া যাবে: < 1 minute

বলিউড কিং শাহরুখ খান এবার হিন্দু-মুসলিম বিতর্ক নিয়ে মুখ খুললেন। রেমো ডিসুজার সঙ্গে জনপ্রিয় ডান্স রিয়্যালিটি শো ডান্স প্লাস-এ গিয়ে শাহরুখ খান ধর্ম নিয়ে ব্যক্তি’গত মতামত দেন। বি’তর্কিত নাগরিকত্ব আইন নিয়ে ও ধর্ম নিয়ে চলছে নানা বিভেদ। তারই প্রেক্ষাপটে ধর্মের বিশেষ ভাবনা শেয়ার করলেন বলিউড বাদশা শাহরুখ খান। ডান্স প্লাস ৫-এর এক এপিসোডে তিনি জানালেন, ধর্ম নিয়ে পরিবারে কোনও আ’লোচনা হয় না তার।

কোনও ধর্মে নয়, নিজেকে ভা’রতীয় ভাবতেই ভালোবাসি। শাহরুখ বলেন, আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান এবং আমার সন্তানরা হিন্দুস্তানি। ছোটবেলায় মেয়ে সুহানা এসে আমার কাছে জানতে চেয়েছিলো, বাবা আমাদের ধর্ম কোনটা? আমি বলেছি, আমরা ভারতীয়। আ’মাদের কোনও ধর্ম নেই, থাকাও উচিৎ নয়। তাদের পরিবারে সব ধর্মের উৎসব পালন করা হয় বলে জানালেন শাহরুখ।

বললেন, আমি কিন্তু কোনও নির্দিষ্ট ধর্মের ওপর বিশ্বাসী নই, প্রত্যেকদিন নামাজ পড়তে হবে ওইসব আমি করি না। কি’ন্তু ইসলামকে মানি, শ্রদ্ধা করি। ইসলামের রীতি-নীতিকে মানি। ইসলাম খুবই পবিত্র ও শৃঙ্খলাপরায়ণ ধর্ম। প্রসঙ্গত, সম্প্রতি পাস হওয়া না’গরিকত্ব আইন নিয়ে উত্তাল গোটা ভারত। গত বছরের ডিসেম্বরে ওই আ’ইনটি পাশ হয়। এ বছরের ১০ জানুয়ারি আইনটি কার্যকর করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 552
    Shares