প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

মানুষের সঙ্গে মেশার অসম্ভব ক্ষমতা রয়েছে বাবার

159
পড়া যাবে: < 1 minute

সবাই মিলে সবার ঢাকা, সুস্থ, সচল আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইশতেহার ঘো’ষণা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। রোববার রাজধানীর লেকশোর হোটেলে এক সংবাদ স’ম্মেলনে এ ইশতেহার ঘোষণা করেন তিনি। ইশতেহার ঘোষণার আগে আতিকুল ইসলামের মেয়ে বুশরা আফরীনকে বাবার সম্পর্কে কিছু বলতে মঞ্চে আসতে বলা হয়। বাবার স’ম্পর্কে বলতে গিয়ে আতিকুল ইসলামের মেয়ে বলেন, বিগত নয় মাস তিনি এই শহরের জন্য কাজ করেছেন, তাই বাবাকে এতদিন খুব একটা দেখতে পাইনি। বাবা আগে সিটিকে প্রাধান্য দেন।

আরও পড়ুন:  ইভিএমের মাধ্যমে স্বতঃস্ফূর্তভাবে নৌকায় ভোট দেওয়ায় নগরবাসীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী

আমার মতো আর কাউকে বাবা ভালোবাসেন না। তবুও আমার রিলেটেড পারিবারিক অনুষ্ঠানে তিনি উ’পস্থিত থাকতে পারেন না। তিনি আমার মতো এই শহরটাকেও ভালোবাসেন। তিনি অনেক সৎ, খোলামেলা। আসলেই তিনি একজন ভালো মানুষ। বুশরা আফরিন বলেন, মা’নুষের সঙ্গে মেশার অসম্ভব ক্ষ’মতা রয়েছে আমার বাবার। তার কাছে কোনো কাজই অসম্ভব নয়। কখনও লুঙ্গি, কখনও গেঞ্জি পরে গান গেয়ে পোষা প্রাণীর সঙ্গে খেলা করেন। আবার কখনও ছোটদের সঙ্গে ক্রিকেট খেলতে মাঠে নেমে যাচ্ছেন। বাবা আসলে এমনই।

কাজের প্রতি মনোযোগী এই মানুষটি আমার বিয়ের ঘরোয়া অনুষ্ঠানেও খুব একটা সময় দিতে পারেননি। তার কাছে দায়িত্বটাই আগে। আতিকের দায়িত্ববোধের প্রশংসা করে বুশরা বলেন, সৎ, ব্যক্তিত্ববান, জবাবদিহিতায় বি’শ্বাসী একজন মানুষ আমার বাবা। তার প্রতিটি কাজের জবাব’দিহি নিশ্চিত করেন তিনি। মেয়ের মুখে প্রশংসা শোনার পর চেয়ার থেকে উঠে এসে মেয়েকে জড়িয়ে ধরেন ঢাকার সাবেক এ নগরপিতা। মেয়ের কপালে চুমু খান ও আদর করেন আতিক। বাবা-মেয়ের এই আবেগঘন মুহূর্ত সবাই করতালি দিয়ে স্বা’গত জানান।

আরও পড়ুন:  সাঈদ খোকনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন তাপস

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 261
    Shares