প্রচ্ছদ বিশ্ব সংবাদ

পৃথিবীর মানচিত্রে ইউক্রেনের স্থানে বাংলাদেশকে দেখালেন মার্কিন সাংবাদিক

104
পড়া যাবে: < 1 minute

পৃথিবীর মা’নচিত্রে ইউক্রেন কোথায় জানতে চাওয়ার পর এক সাংবাদিক তাকে বাংলাদেশের অবস্থান দেখিয়েছেন বলে অভিযোগ করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। এর আগে নাকি ওই সাংবাদিক তাকে ইউক্রেনকে ট্রাম্পের সামরিক সহযোগিতার বিষয়ে প্রশ্ন করে বিপাকে ফেলে দেন। তবে অভিযোগের কাটা সরা’সরি তুলতে পারেন নি পম্পেও। পরোক্ষভাবে সেটা তোলেন তিনি। অল থিংস কনসিডারড নামে মার্কিন একটি টেলিভিশন চ্যানেলের একটি অনুষ্ঠানের উপস্থাপক মেরি লুইজ কেলি পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর কাছে ইউক্রেনকে মার্কিন সমর্থন এবং দেশটিতে নি’যুক্ত প্রাক্তন রাষ্ট্রদূত মেরি ইভানোভিচের বিষয়ে প্রশ্ন করেন।

আরও পড়ুন:  ইরানের সঙ্গে সব সময় আলোচনায় জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্র

প্রেসিডেন্ট ডো’নাল্ড ট্রাম্পকে অভিশংসন বিচারের মুখে ফেলেছে এই দুটি ইস্যু। কেলি অভিযোগ করেছেন, অনুষ্ঠান শেষে পম্পেও তাকে দপ্তরে ডেকে পাঠান। অ’নুষ্ঠানে ইউক্রেন নিয়ে প্রশ্ন করায় পররাষ্ট্রমন্ত্রী ক্ষিপ্ত হয়ে তাকে গালিগালাজ করেন। এক পর্যায়ে একটি বিশ্ব মানচিত্র আনিয়ে সেখানে ইউক্রেন চি’হ্নিত করতে বলেন তাকে। তবে মানচিত্রে ইউক্রেনের বদলে বাংলাদেশকে দেখানোর বিষয়ে কিছু পরিষ্কার করেন নি কেলি।

গতকাল শ’নিবার এক টুইটে পম্পেও অবশ্য কেলিকে কটুবাক্য বলার বিষয়টি অস্বীকার করেন নি। পম্পেও দাবি করেন, এই বিকৃত মস্তিস্কের সংবাদমাধ্যমগুলো কীভাবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার প্রশাসনকে আঘাত করার উপায় খুঁজছে এটা তার আরেকটি উদহারণ। এদিকে কেলি যে মানচিত্রে ভুল দেশ চিহ্নিত করেছে তার ইঙ্গিত দিয়ে পম্পেও বলেন, বাংলা’দেশ যে ইউক্রেন নয় তা একেবারেই গুরুত্বহীন।

আরও পড়ুন:  ইরানের সঙ্গে সব সময় আলোচনায় জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্র

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 21
    Shares