প্রচ্ছদ বিশ্ব সংবাদ

আরও চার বছরের জন্য যুক্তরাষ্ট্রের পক্ষে ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে মেনে নেওয়া সম্ভব নয়

217
পড়া যাবে: < 1 minute

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত প্রার্থী হিলারি ক্লিনটন বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষে আরও চার বছরের জন্য ডোনাল্ড ট্রাম্পকে প্রে’সিডেন্ট হিসেবে মেনে নেওয়া সম্ভব নয়। তিনি রবিবার (২৬ জানুয়ারি) ফরাসি বার্তা সংস্থা এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে এই ম’ন্তব্য করেন। হিলারি বলেন, চলতি বছরের শেষ’ভাগে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থীকে জিততেই হবে।

আগামী নভেম্বর মাসে আমেরিকায় যে প্রেসিডেন্ট নির্বাচন অ’নুষ্ঠিত হবে সে সম্পর্কিত এক প্রশ্নের জবাবে হিলারি বলেন, ওই নির্বাচনে ট্রাম্প আবার বিজয়ী হলে যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক ব্যবস্থা হু’মকির মুখে পড়বে। কাজেই ডেমোক্র্যাট প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করার জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা চালাবেন বলে ম’ন্তব্য করেন। হিলারি আরও বলেন, আমাদেরকে আমাদের প্রতিদ্বন্দ্বীর চেয়ে বেশি চেষ্টা চালাতে হবে।

আরও পড়ুন:  ট্রাম্পের কারণে বন্ধ করা হল পানের দোকান

কারণ, তারা অনেক বেশি সু’সংগঠিত এবং তাদের অর্থের উৎস অনেক বেশি। এমনকি তারা বিদেশ থেকেও অর্থ সংগ্রহ করে।’ সাবেক মার্কিন প্রেসিডেন্টের স্ত্রী আরও বলেন, রিপাবলিকানরা আমাদের চলার পথে যত প্রতিবন্ধকতাই সৃষ্টি করুক না কেন আমাদেরকে তা অ’তিক্রম করতে হবে। ২০১৬ সালের ন’ভেম্বরে অনুষ্ঠিত মারাত্মক প্রশ্নবিদ্ধ প্রেসিডেন্ট নির্বাচনে হিলারিকে হারিয়ে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হন ডোনাল্ড ট্রাম্প।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 564
    Shares