প্রচ্ছদ বিশ্ব সংবাদ

স্বামীর নাম হাসপাতাল, আতঙ্কিত স্ত্রী

231
পড়া যাবে: < 1 minute

ভোটার কার্ডে স্বামীর নাম এসেছে হসপিটাল! এমনটি দেখে আতঙ্কিত হয়ে পড়েছেন স্ত্রী। ঘটনাটি ভারতের মুর্শিদাবাদের বাবলাবোনায় ঘটেছে। শুধু তার ভোটার কার্ডেই নয়; এমন হাস্যকর অসংখ্য ভুল হয়েছে ওই এলাকায়। নারী ভোটার কার্ডে পু’রুষের ছবি ছাপা হয়েছে। কোথাও পুরুষ নামের পাশে নারীর ছবি জুড়ে দেয়া হয়েছে। মুর্শিদাবাদের সীমান্ত লাগোয়া গ্রামগুলোতে ভোটার কার্ডে এমন ভু’লের ছড়াছড়িতে ব্যাপক ভোগান্তিতে পড়েছেন বাসিন্দারা। সম্প্রতি মুর্শিদাবাদের ডোমকলের রমনা শেখপাড়া নামক এলাকায় উনজিলা বিবি নামের এক নারীর ভোটার’কার্ডে পাওয়া ভুল নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

ভোটার তালিকায় তার স্বামীর নাম ডোমকল হাসপাতল লেখা হয়েছে। তার স্বামীর নাম মতিউর শেখ। এর আগেও একই ভো’টার কার্ডে পাড়ার নাম ভুল লেখা হয়েছিল। আর তা সংশোধন করতে ফের কার্ড স্থানীয় প্রশাসনিক অফিসে জমা দেন উনজিলা বিবি। এবার পাড়ার নাম সং’শোধন করা হলেও স্বামীর নাম বদলে হাস’পাতাল হয়ে গেছে। এ বিষয়ে উনজিলা বিবি ক্ষোভ প্রকাশ করে বলেন,  যেই হাসপাতালে গেলে ওষুধ পাই না, ডাক্তারের দেখা পাই না। আর ভোটার কার্ডে দেখলাম সেই হাসপাতালই আমার স্বামী!

আরও পড়ুন:  আবারো ভেঙে পড়েছে ভারতীয় যুদ্ধবিমান

শুধু উনজিলার বিষয়েই নয় আরো এক ব্যক্তি এমন ভুক্তো’ভোগী হয়েছেন। পার্শ্ববর্তী গ্রাম ইসলামপুরের মোল্লাডাঙার আসরফ মণ্ডলের হাইকোর্টে কাজ করেন। তিনি তার আধার কার্ড হাতে পেয়ে চমকে ওঠেন। সেখানে তার নাম লেখা রয়েছে ‘হাইকোর্ট মণ্ডল’ এমন সব অভিযোগের বিষয়ে ডোমকল জেলা প্রশাসক সন্দীপ ঘোষ বলেন, বিষয়টির জন্য আমরা ক্ষমা চাচ্ছি। যদিও এ বিষয়ে আমাদের ক’রণীয় কিছু নেই। ভোটার কার্ড ও আধার কার্ড যেখানে সংশোধন হচ্ছে সেখানে গিয়েই ফের আবেদন করতে হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 149
    Shares