প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বিএনপির সুরে সুর মেলাচ্ছেন মাহবুব তালুকদার

78
পড়া যাবে: < 1 minute

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও’বায়দুল কাদের বলেছেন, তিনি কথায় কথায় যেভাবে তাদের ঘরের বিষয় বাইরে নিয়ে আসছেন সেটা সমর্থনযোগ্য নয়। কাদের বলেন, তিনি (মাহবুব) ভিন্ন’মত পোষণ করতে পারেন। কিন্তু ইদানিং বিএনপি যে সুরে কথা বলছে একই সুরে মাহবুব তালুকদারও কথা বলছেন। মনে হয় তিনি একটা পক্ষ নিয়ে এ ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন। সোমবার (২৭ জানুয়ারি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সংবাদ স’ম্মেলনে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এর আগে রবিবার নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে কমিশনার মাহবুব তালুকদার বলেন, নির্বাচন ক’মিশনের (ইসি) অভ্যন্তরে লেভেল প্লেয়িং ফিল্ড না থাকায় তার মত প্রকাশের সুযোগ সঙ্কুচিত হয়ে পড়ছে। তিনি বলেন, সংখ্যাগরিষ্ঠতার কারণে ইসির সভায় তার প্র’স্তাব ও সুপারিশ গ্রহণ করা হয় না। আমি মনে করি আমাকে সংখ্যালঘিষ্ঠ হিসেবে না দেখে আমার বক্তব্যের বিষয়বস্তুর মেরিটকে বিবেচনায় নেয়া সমীচীন। এ বিষয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, নির্বাচন কমিশনের অ’ভ্যন্তরে লেভেল প্লেয়িং ফিল্ড, এ রকম আজগুবি কথা জীবনে কোথাও আমরা শুনিনি।

আরও পড়ুন:  খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে মুক্ত করার কোন সুযোগ নেই

পৃথিবীর কোনো গণতান্ত্রিক দেশে এমনকি আধাগণতান্ত্রিক দেশেও এ রকম কথা কেউ শুনে’নি। নির্বাচন কমিশনে আবার লেভেল প্লেয়িং ফিল্ড বিষয়টা কি? এটা একটি আজগুবি, উদ্ভট কথা। এ ধরনের কথা তিনি কিভাবে বলছেন আমি জানি না। নির্বাচন কমিশনে সমন্বয় ও লেভেল প্লেয়িং ফিল্ড নেই মাহবুবের বক্তব্য প্র’সঙ্গে তিনি বলেন, এটা ইলেকশন কমিশনের ইন্টারনাল ম্যাটার। সেখানে একজন কমিশনার ভিন্নমত পোষণ করতেই পারেন। কিন্তু তিনি কথায় কথায় যেভাবে তাদের ঘরের বিষয় বাইরে নিয়ে আসছেন সেটা অবশ্য সমর্থন’যোগ্য নয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 87
    Shares